মালয়েশিয়ায় ৭৬৭ বাংলাদেশি আটক

প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৬

মালয়েশিয়ায় ৭৬৭ বাংলাদেশি আটক

ডেস্ক রিপোর্ট:  মালয়েশিয়ায় ৭৬৭ বাংলাদেশিসহ ৯৩৬ জন ‘অবৈধ অভিবাসীকে’আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। আটক ব্যক্তিরা সবাই নির্মাণ শ্রমিক বলে জানা গেছে। তাদের বিরুদ্ধে জাল ভিসা ব্যবহার, বৈধ কাগজপত্র না থাকার অভিযোগ রয়েছে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা বারনামার খবরে বলা হয়েছে, গত রবিবার পোর্ট ডিকসনের জিমাহ এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশসহ বিভিন্ন দেশের নাগরিককে আটক করা হয়।

আটক ব্যক্তিদের মধ্যে বাংলাদেশের ৭৬৭ জন, পাকিস্তানের ৮০ জন, ভারতের ৫০ জন, ইন্দোনেশিয়ার ২২ জন, শ্রীলঙ্কার ১৩ জন,  মিয়ানমারের তিনজন এবং নেপালের একজন  নাগরিক রয়েছে। সবার বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে।

নেগেরি সেম্বাইলান রাজ্য ইমিগ্রেশন পুলিশের পরিচালক হাপজান হুসাইনি গণমাধ্যমকে জানিয়েছেন, পোর্ট ডিকসনে একটি নির্মাণ সাইটে অভিযান চালিয়ে ৯৩৬ জন ‘অবৈধ অভিবাসীকে আটক করা হেয়ছে। আটক ব্যক্তিদের ব্যক্তিদের সবাই অবৈধভাবে মালয়েশিয়ায় অবস্থান করছিল। তাদের মধ্যে অনেকের জাল ভিসা রয়েছে। এছাড়া অনেকের বৈধ কাগজপত্র না থাকায় তাদেরকে আটক করা হয়েছে।

চলতি বছর ২০ ফেব্রুয়ারি বাংলাদেশিসহ ৯৭১ জন বিদেশি নাগরিককে আটক করেছিল দেশটির কর্তৃপক্ষ।এর পরেও বিভিন্ন সময়ে অবৈধভাবে মালয়েশিয়ায় অবস্থানের অভিযোগে বহু বাংলাদেশি আটক হয়েছেন।

এই সংবাদটি 178 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com