খলিলুর রহমান হামিদী রহ.ছিলেন উম্মাহর দরদী রাহবার: স্বরণসভায় আলোচকবৃন্দ

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

খলিলুর রহমান হামিদী রহ.ছিলেন উম্মাহর দরদী রাহবার: স্বরণসভায় আলোচকবৃন্দ

সিলেট রিপোর্ট :

উপমহাদেশের বরেণ্য বুযূর্গ,ওলীয়ে যামান, ফিদায়ে ইসলাম শায়খুল হাদিস অাল্লামা শায়খ খলীলুর রহমান হামিদী রহ.’ ছিলেন উম্মাহর অমূল্য সম্পদ। তিনি ছিলেন উম্মাহর দরদী রাহবার। ইসলাম, দেশ ও জাতির জন্য তাঁর বিশাল অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।
বিশ্ববরেণ্য মনীষীদের সান্নিধ্যধন্য এই জ্ঞানতাপস সুদীর্ঘ ৬০ বছর ইলমে হাদিসের খেদমতের পাশাপাশি জীবনভর অনেক গুরু দায়িত্ব আঞ্জাম দিয়ে গেছেন। ইসলাম ও দেশবিরোধী সকল কর্মকান্ডের বিরুদ্ধে সবসময় তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। আমৃত্যু তিনি সুন্নতে নববীর পূর্ণ পাবন্দী ছিলেন। জীবন সায়াহ্নে হাসপাতালের আইসিউতেও তাহাজ্জুদের নামায,মিসওয়াকের আমলসহ সকল সুন্নাহ আদায়ে কোন ব্যত্যয় ঘটেনি। তাঁর সুদক্ষ পরিচালনা ও ঐকান্তিক প্রচেষ্টায় বরুণা মাদরাসা, আঞ্জুমানে হেফাজতে ইসলাম ও আলখলীল কুরআন শিক্ষাবোর্ডের কার্যক্রম আজ পৃথিবীব্যাপী ছড়িয়ে পড়েছে।
বৃহস্পতিবার ঐতিহ্যবাহী জামিয়া লুৎফিয়া আনওয়ারুল উলূম হামিদনগর বরুণা মাদরাসায় তাঁর স্মরণে আয়োজিত বৃহৎ স্মরণসভা ও দুআ মাহফিলে আলোচকবৃন্দ উপরোক্ত কথাগুলো বলেন।
বরুণা মাদরাসার সহকারী শিক্ষাসচিব হাফিজ মাওলানা শফিউল আলম ও মাদরাসার মুহাদ্দিস হাফিজ মাওলানা জাবেদ আহমদ হায়দরগঞ্জীর যৌথ পরিচালনায় বৃস্পতিবার বেলা ২ ঘটিকা হতে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। দুআ মাহফিলে শরীক হতে সকাল হতেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে ফিদায়ে ইসলাম রহ.’র ভক্ত-মুরীদানদের আগমন ঘটতে থাকে। ধীরে ধীরে পুরো মাদরাসা প্রাঙ্গন লোকে লোকারণ্য হয়ে যায়।
শোকার্ত ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে মধ্যরাত পর্যন্ত ফিদায়ে ইসলাম রহ.’র স্বর্ণালী জীবনের নানা অধ্যায় নিয়ে আলোচনা করা হয়।
আলোচনা পেশ করেন, শায়খুল হাদিস আল্লামা মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী, পীরে কামেল আল্লামা আব্দুর রহমান হাফেজ্জী ময়মনসিংহ, শায়খুল হাদিস আল্লামা আব্দুল বারী ধর্মপুরী, শায়খুল হাদিস আল্লামা সাজিদুর রহমান বি-বাড়িয়া, শায়খুল হাদিস আল্লামা মামুনুল হক-ঢাকা, প্রখ্যাত মুফাসসিরে কুরআন মুফতি হাসান জামিল-ঢাকা,
বানিয়াচং আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবদাল হোসেন খান , লেখক ও গবেষক মাওলানা শাহ মুহাম্মাদ নজরুল ইসলাম, শায়খুল হাদিস হাফিজ মাওলানা ওলীউর রহমান বর্ণভী, বরুণা মাদরাসার স্বনামধন্য প্রিন্সিপাল মাওলানা শায়খ বদরুল আলম হামিদী, গহরপুর মাদরাসার মুহতামিম মাওলানা হাফিজ মুছলেহুদ্দীন রাজু, মাওলানা আহমদ বেলাল, অধ্যাপক মাওলানা আব্দুস সবুর, মাওলানা মুজিবুর রহমান মুজাহিদ প্রমুখ।
পরিশেষে সকল বুযুর্গানে দ্বীনের রুহের মাগফিরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন ওলীয়ে কামেল হযরত মাওলানা শায়খ সাইদুর রহমান বর্ণভী।

এই সংবাদটি 96 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com