সিলেটশনিবার , ১৭ অক্টোবর ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বায়তুল মোকাররম গণজমায়েতে যা বললেন আল্লামা কাসেমী

Ruhul Amin
অক্টোবর ১৭, ২০২০ ২:১০ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপো:

দেশে ধর্ষণের মতো আর একটি ঘটনাও সংগঠিত হতে দেয়া হবে না। ধর্ষকের শাস্তি জনসম্মুখে কার্যকর করতে হবে বলে সরকারের প্রতি দাবী জানিয়েছেন সমমনা ইসলামী দলের আহবায়ক আল্লামা নূর হোসাইন কাসেমী।

  শুক্রবার ১৬ অক্টোবর বায়তুল মোকাররমে সমমনা ইসলামি দল আয়োজিত বিক্ষোভ সমাবেশ পূর্ব বক্তব্যে জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, একদিকে দেশ করোনায় হাবুডুবু খাচ্ছে। অপরদিকে মা বোনদের আব্রু- ইজ্জত লুণ্ঠিত করা হচ্ছে। যেভাবে হায়েনার মতো তাদের আব্রু ইজ্জত শেষ করা হচ্ছে। তাদের হত্যা করা হচ্ছে। এ পরিস্থিতি দেশে আর চলতে দেয়া যেতে পারে না। চলমান এ পরিস্থিতিতে আলেমসমাজ চুপ করে বসে থাকতে পারে না। তাই তারা বাধ্য হয়েছেন মাঠে নামতে। আমি স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, এদেশে ধর্ষণের মতো আর একটি ঘটনাও সংগঠিত হতে দেয়া হবে না। ধর্ষকের শাস্তি জনসম্মুখে কার্যকর করতে হবে।

তিনি আরও বলেন, নবীদের শিক্ষা, ‘যখন তোমার লজ্জা চলে যাবে তখন যা ইচ্ছা তাই করতে পারবে।’ লজ্জা-শরম-হায়া এটা হলো (স্টেয়ার) ব্র্যাক। এ স্টেয়ার যদি চলে যায় তাহলে জাতি ধ্বংষ হয়ে যায়। আজ এ ব্র্যাককে আমরা ধ্বংস করে দিয়েছি বিধায় সমাজে এ অবস্থার সৃষ্ঠি হয়েছে।

এ অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদের জাতীয় সিলেবাস ও শিক্ষানীতির মাঝে পরিবর্তন আনতে হবে। কুরআন-সুন্নাহর আলোকে শিক্ষানীতিকে সাজাতে হবে। আমাদের মা-বোনদের কুরআন-সুন্নাহ যে অধিকার দিয়েছে সে অধিকার শিক্ষা সিলেবাসে অন্তর্ভূক্ত করতে হবে।

এর পাশাপাশি জিনা-ভ্যাবিচার সহ সর্বপ্রকারের ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে। শুধু আইন করলেই চলবে না। আইনের প্রয়োগ করতে হবে। আর আইন হওয়া চাই ন্যায় বিচারের আইন। ন্যায় বিচারের আইন করতে হলে কুরআন-সুন্নাহর আইন এদেশে বাস্তবায়ন করতে হবে। কুরআন-সুন্নাহর আইন ছাড়া দেশে কখনো শান্তি প্রতিষ্ঠা সম্ভব হবে না।

তিনি বলেন, সমমনা ইসলামী দল এদেশের তৌহিদী জনতাকে সাথে নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে ইনশাআল্লাহ। ধর্ষণ ও জেনা-ব্যভিচার প্রতিরোধে সমমনা ইসলামী দলসমূহের ৬ দফা দাবীতে গণমিছিল শেষে বিশাল সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 ১৬ অক্টোবর বাদ জুম্মা বিজয়নগর সড়কে আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মোহাম্মদ ঈশা সাহেদী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মজিবুর রহমান হামিদী, মুসলিম লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদ মাওলানা জয়নুল আবেদীন ও বাংলাদেশ খেলাফত মজলিসের প্রচার সম্পাদক মাওলানা ফয়সল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেমে আরো বক্তব্য রাখে জমিয়তে উলামায়ে ইসালাম বাংলাদেশের সহসভাপতি মাওলানাা জুনায়েদ আল হাবিব, যুগ্মমহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা ফজলুল করিম কাসেমী, খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা তোফাজ্জল হোসনে মিয়াজী, মাওলানা আজিজুল হক, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দিন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমিন, মাওলানা এনামুল হক মুসা, ইসলামী ঐক্য আন্দোলনের মহাসচিব ড. মোস্তফা তারেকুল হাসান, খেলাফত আন্দোলনের সহকারী মহাসিচব মাওলানা ফিরোজ আশরাফী প্রমুখ।