ঢাকায় জমিয়তের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

ঢাকায় জমিয়তের বিক্ষোভ মিছিল

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসূফী বলেছেন, হাদীসের ভাষায় আল্লাহর রাসূল (সা.) কে পিতা-মাতা, সন্তান-সন্তুতিসহ দুনিয়ার সবার চেয়ে বেশি ভাল বাসতে না পারলে প্রকৃত ঈমানদার হওয়া যায় না। তাই তাঁর ইজ্জতে কোন প্রকার আঘাত আসলে কিংবা তাঁকে ব্যঙ্গ করা হলে কোন মুসলমান চুপ করে বসে থাকতে পারেনা। তাঁর সম্মান ও মর্যাদা রক্ষায় শহীদ হতে পেরেও প্রকৃত মুসলমান গর্ববোধ করে। তিনি ফ্রান্সের অর্থনীতিতে ধ্বস নামাতে ফ্রান্সের সকল প্রকার পণ্য বর্জনের আহ্বান জানিয়ে বলেন যার যতটুকু সামর্থ আছে তাকে ততটুকু নিয়ে নবীর ইজ্জত রক্ষায় এগিয়ে আসতে হবে। ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে জমিয়তের উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি এ পর্যন্ত এই ন্যক্কারজনক ঘটনার সরকারীভাবে নিন্দা না জানানোর জন্য বাংলাদেশ সরকারের কড়া সমালোচনা করে বলেন অবিলম্বে ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে।
দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও নগর জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজিপুরী এবং সহ-সাধারণ সম্পাদক মুফতী বশিরুল হাসানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আব্দুল হামীদ (পীর সাহেব মধুপুর)। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জমিয়তের যুগ্ম মহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজীজ, প্রচার সম্পাদক মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা আব্দুল কুদ্দুস (মানিকনগর), মাওলানা লোকমান মাজহারী, মাওলানা মাহবুবুল আলম, মুুুুুফতি

 

কামাল উদ্দীন, ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি মাওলানা ইখলাসুর রহমান, মাওলানা হেদায়েতুল ইসলাম, মাওলানা নূর মুহাম্মাদ কাসেমী, যুব জমিয়ত সেক্রেটারি মাওলানা ইছহাক কামাল,সহসভাপতি মাওলানা বোরহান উদ্দিন, সহসাংগঠনিক সম্পাদক রুহুল আমীন নগরী, মাওলানা নূরে আলম ইসহাকী ও মাওলানা আব্দুস সালাম প্রমূখ।
সভাপতির বক্তব্যে মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেন- বিশ^নবী হযরত মুহাম্মাদ (সা.) এর মর্যাদা রক্ষায় মুসলমানেরা জীবন দিতে প্রস্তুত আছে। তিনি ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর তীব্র সমালোচনা করে বলেন এই মূহুর্তে তার থাকা উচিৎ পাগলাগারদে। এই রকম একজন গর্ধবতুল্য ও মস্তিস্ক বিকৃত মানুষের রাষ্ট্রপ্রধান হওয়া কিছুতেই মানায়না। তিনি আগামী শুক্রবার বাদ জুমা সমমাননা ইসলামী দলসমূহের গণজমায়েত ও বিক্ষোভ মিছিল সফল করারও আহ্বান জানান। পরে একটি বিশাল মিছিল বাইতুল মুকাররম উত্তর গেইট থেকে বের হয়ে নাইট্যাঙ্গেল গিয়ে শেষ হয়।

এই সংবাদটি 121 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com