সিলেটবৃহস্পতিবার , ২৯ অক্টোবর ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যুব জমিয়তের সেমিনার সম্পন্ন

Ruhul Amin
অক্টোবর ২৯, ২০২০ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

যুব জমিয়ত বাংলাদেশের উদ্যোগে ফ্রান্সে মহানবী (সা) এর অবমাননা: বাংলাদেশে নারী নির্যাতন বন্ধে সরকারের দায় ও আমাদের করণীয় র্শীষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৯ অক্টাবর) বিকেলে রাজধানীর পুরানাপল্টনস্থ জমিয়ত মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মাওলানা তাফহীমুল হক।
আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীরপ্রতীক, বাংলাদেশ জাতীয় সেবা সংস্থার চেয়ারম্যান ও ডুয়েটোর সাবেক ডীন প্রফেসর ড. আব্দুল মান্নান,
,জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্মমহাসচিব মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী, মাওলানা মুনির হোসাইন কাসেমী, বিশিষ্ট লেখক মাওলানা রুহুল আমীন সাদী, মাসিক রাহমানী পয়গামের সহযোগী সম্পাদক মাওলানা এহসানুল হক, জমিয়তে উলামায়ে ইসলামের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন যুব জমিয়তের কেন্দ্রীয় সেক্রেটারী মাওলানা ইসহাক কামাল। সহসাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরীর সন্চালনায় অনুষ্ঠিত সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশিষ্ট লেখক এস এম নজরুল ইসলাম,যুব জমিয়তের সাবেক কেন্দ্রীয় সেক্রেটারী মাওলানা গোলাম মাওলা, সহসভাপতি মুফতি জাবের কাসেমী, মাওলানা আখতারুজ্জামান, মাওলানা আব্দুল্লাহিল বাকি, ঢাকা মহানগর যুব জমিয়তের সাধারণ সম্পাদক
সুলাইমান মাদানী,মাওলানা আসিম,ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সহসাধারন সম্পাদক মাইনুদ্দীন মানিক, ঢাকা মহানগর প্রচার সম্পাদক নুর হোসাইন সবুজ, ছাত্র নেতা মাহমুদ হাসান, রফিকুল ইসলাম,ইয়াকুব কামাল প্রমুখ।

সেমিনারে প্রধান আলোচক সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে
বলেন, আপনি যদি কুরআন পড়েন তাহাজ্জুদ পড়ে থাকেন তাহলে মহানবীর অবমাননার জন্য আপনার হৃদয়ে আঘাত লাগবে। সেজন্য আপনার যা করনীয় তাই করবেন বলে আমার বিশ্বাস।
নারী নির্যাতনবন্ধের জন্য তিনি নৈতিক শিক্ষার অভাবকে দায়ী করেন। আইনকে দ্রুত কার্যকর করার জন্য তিনি সরকারের প্রতি আহবান জানান।
প্রধান অতিথি মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী বলেন, ফ্রান্স মহানবী (সা) এর ব্যঙ্গচিত্র প্রর্দশন করে বিশ্ব মুসলিমের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। বাংলাদেশ সরকারের উচিত রাষ্ট্রিয় ভাবে এই উগ্রবাদের নিন্দা জানানো।
মাওলানা মুনীর হোসাইন কাসেমী বলেন, প্রিয় নবীর অবমাননায় কোন ঈমানদার বরদাশত করতে পারেনা। সরকারের নীরবতায় জাতি হতবাক। তিনি সরকারের এমপি সেলিমের ছেলের
কর্মকান্ডের সমালোচনা করে বলেন, ভোট ছাড়া যে সরকার ক্ষমতা দখল করে তারা জনগনের উপর নির্মমতা চালাবেই। তাই আমাদের উচিত অবৈধ সরকারের বিরুদ্ধে জনগণকে সচেতন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা।
সেমিনারে সভাপতির বক্তব্যে মাওলানা তাফহিমুল হক বলেন,বাংলাদেশে অব্যাহত নারী ধর্ষণ,নারী নির্যাতন বন্ধে সরকারকেই কার্যকর পদক্ষেপ নিতে হবে। এজন্য আইনের প্রয়োগ এবং ধর্মীয় অনুশাসন মেনে চলতে হবে। নারীর পৃথক র্কমক্ষেত্র,শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় অনুশাসন মেনে চলার পাঠ বাধ্যতা মুলক করতে হবে নারীর অশ্লিল ছবি -বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে হবে। যিনা ব্যভিচার বন্ধে ইসলামি বিধিনাবলী মেনে চলার জন্য হক্কানী উলামায়ে কেরামের সমন্বয়ে বিচা ব্যবস্থা সাজাতে হবে।