আল্লামা কাসেমীর সিলেট সফরেরসূচি

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২০

সিলেট রিপোর্ট :আল্লামা নূর হুসাইন কাসেমী শায়খে বারিধারা এক সংক্ষিপ্ত  সফরে আসছেন আজ। অন্যতম আধ্যাত্মিক রাহবার, খলীফায়ে গাঙ্গুহী ও ইমামবাড়ী, জামিয়া মাদানিয়া বারিধারা ঢাকার শায়খুল হাদীস আল্লামা নুর হুসাইন কাসেমী দামাত বারাকাতুহুমের শনিবার সিলেট সফরের নির্ভরযোগ্য সুচি তুলে ধরা হল:

১।
সকাল ৮টা ৫০মিনিটে শায়খ ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্য ইউএস বাংলা বিমানে সিলেটের পথে রওনা হবেন।

২।
সকাল ৯টা ২০ মিনিটে শায়খকে এয়ারপোর্টে বিশ্বনাথ মাদানিয়া মাদরাসা কর্তৃপক্ষ ও ইসলাহী মাহফিল বাস্তবায়ন কমিটি রিসিভ করবেন।

৩।
সকাল ৯ টা ৪০ মিনিটে আলহাজ্ব নাদির খান রাহ. এর লেচুবাগানস্থ বাসায় সকালের নাস্তা।

৪।
সকাল ১০টা ২০ মিনিটে দরগাহে হযরত শাহজালাল রহ. এর মাজারে আলহাজ্ব নাদির খান ও মাওলানা শিব্বির আহমদ বিশ্বানাথীর শাশুড়ির কবর জিয়ারত

৫।
সকাল সাড়ে ১০টা থেকে ১১ টা পর্যন্ত জামিয়া কাসিমুল উলূম দরগাহে হজরত শাহজালাল রাহ. এর মুহতামিম মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর সাথে একান্ত মতবিনিময় ও মাদরাসার ছাত্র উস্তাদগণের সাথে সৌজন্য মোলাকাত ।

৬।
বেলা ১১টা থেকে ১১টা ৪০ মিনিট পর্যন্ত মানিকপীরের টিলাস্থ মাওলানা শফিকুল হক আমকুনী রাহ. এর কবর জিয়ারত এবং সোবহানীঘাট মাদরাসায় অবস্থান

৭।
দুপুর ১১ টা ৪০ থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত জামিয়া মাদানিয়া কাজিরবাজার মাদরাসায় অবস্থান এবং বীর মুজাহিদ প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান রাহ. এর মাকবারাহ জিয়ারত।

৮।
দুপুর ১২টা ৩০ মিনিটে বিশ্বনাথ উপজেলার মরহুম আল্লামা আশরাফ আলী শায়খে বিশ্বনাথী প্রতিষ্ঠিত জামেয়া মাদানিয়া বিশ্বনাথের উদ্দেশ্যে শহর থেকে যাত্রা।

৯।
সালাতুল জোহর আদায় বিশ্বনাথ জামে মসজিদে, নামাজ পরবর্তী শায়খে বিশ্বনাথীর মাকবারাহ জিয়ারত ও দুপুরের খাবার এবং বাদ জোহর অর্থাৎ বেলা ২টা থেকে জামিয়া মাদানিয়া বিশ্বনাথের নতুন শিক্ষাভবনের উদ্বোধন, ইফতেতাহে দারস ও দোয়া।

১০।
বাদ আসর অর্থাৎ বিকাল ৪টা ২০ মিনিট থেকে মাগরিব পর্যন্ত জামিয়া মাদানিয়া বিশ্বনাথে “ফিকরে দারুল উলুম দেওবন্দ” সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করবেন।
১১।
বাদ মাগরিব থেকে সিলেটের বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে ইসলাহী মাহফিলে অবস্থান, নসীহত।
১২।
বাদ এশা বায়আত ও দেশ জাতির কল্যাণ কামনায় সিলেটের কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ মোনাজাত।

১৩।
রাত ৯টা ৩০ মিনিট থেকে সাড়ে ১০টা পর্যন্ত শিবগঞ্জ- রায়নগর এক বাসায় রাতের খাবার।

১৪।
রাত সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত রায়নগর দর্জিপাড়াস্থ শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়ায় হুজুরের খুলাফাদের সাথে খুসুসী সাক্ষাৎ এবং রাত ১১টা থেকে রাত্রিযাপন শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়ায়।

১৫।
রবিবার বাদ ফজর শায়খুল ইসলামে জামেয়ার প্রধান মুরব্বি খলীফায়ে মাদানী আল্লামা আবদুল মোমিন শায়খে ইমামবাড়ী রাহ. স্মরণে বিশেষ দোয়ার মাহফিল।

১৬।
রবিবার সকাল ৬টা ৩০ মিনিটে মেজরটিলাস্থ মুকিরপাড়ায় শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়ার স্থায়ী জায়গা পরিদর্শন ও দোয়া।

১৭।
সকাল ৭টায় সোনারপাড়ায় সকালের নাস্তা । এরপর ৮টার দিকে এয়ারপোর্টের পথে রওয়ানা এবং ৯টা ৫মিনিটের ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করবেন।

হজরতের সফর মাকবুল ও মাবরুর হোক। দেশ, জাতি ও উম্মাহর কল্যাণের জন্য পাথেয় হোক, আমিন। সবার কাছে শায়খের সুস্থতা ও নিরাপদীর জন্য খাস দোয়ার দরখাস্ত।

এই সংবাদটি 362 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com