রাবেতাতুল ওয়ায়েজিন সিলেট জেলার আহবায়ক কমিটি গঠন

প্রকাশিত: ৮:৪৩ পূর্বাহ্ণ, নভেম্বর ৮, ২০২০

রাবেতাতুল ওয়ায়েজিন সিলেট জেলার আহবায়ক কমিটি গঠন

সিলেট রিপোর্ট : রাবেতাতুল ওয়ায়েজিন বাংলাদেশ সিলেট জেলার আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। গত ৪ নভেম্বর বুধবার সিলেট শহরের আম্বরখানায় নাইওরপুল জামে মসজিদের ইমাম ও খতিব, বিশিষ্ট ওয়ায়েজ ও মুফাসসিরে কুরআন মাওলানা নাজমুদ্দীন কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়৷ রাবেতার উপদেষ্টা মাওলানা মুহাম্মাদ মামুনুল হক, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী এবং রাবেতার মহাসচিব মাওলানা শায়খ হাসান জামিল উপস্থিত ছিলেন।

সভা শেষে মুনাজাত করেন রাবেতার উপদেষ্টা মাওলানা মামুনুল হক

মতবিনিময় সভায় সিলেটের আলেমদের পক্ষ থেকে রাবেতার নেতৃবৃন্দের বরাবরে প্রস্তাবনাপত্র পাঠ করেন আম্বরখানা জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি জিয়াউর রহমান। তরুণ বক্তাদের জন্য দাওয়াহ কর্মশালা বাস্তবায়ন, ইসলাহী ইজতেমা আয়োজন, ইলমি তারাক্কির জন্য কার্যকর উদ্যোগ গ্রহণসহ ৫ দফা প্রস্তাবনা পেশ করেন তিনি। এই প্রস্তাবনার সাথে একমত পোষণ করে তরুণদের উদ্দেশ্যে নসিহতমূলক বক্তব্য রাখেন রাবেতা নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহে হজরত শাহজালাল রাহ.-এর শিক্ষাসচিব মাওলানা আতাউল হক জালালাবাদী, মাওলানা আশরাফ আলী মিয়াজানী, মুফতি সালেহ আহমদ, মাওলানা কবি মীম সুফিয়ান, মাওলানা মঞ্জুর রশীদ আমিনী, মাওলানা কাউসারুজ্জামান, মাওলানা আজির উদ্দীন জিহাদী, হাফিজ মাওলানা লিয়াকত হুসাইন, হাফিজ মাওলানা আবদুস সামাদ, মাওলানা খলীলুর রহমান, মাওলানা জামাল উদ্দীন আজমী, মাওলানা মাহমুদুর রহমান, আসআদুর রহমান, মাওলানা মাওলানা আনসার আহমদ, মুফতি আবদুল মান্নান, হাফিজ মাওলানা মাসুম আহমদ, মাওলানা মাহফুজ আল মনসুর, হাফিজ মাওলানা আতাউর রহমান, মাওলানা আহমদ যাকারিয়া, মাওলানা লুকমান হাকিম, মাওলানা আহমদুল হক উমামা ও মাওলানা সুফিয়ান আহমদসহ প্রমুখ।

মতবিনিময় সভা শেষে উপস্থিত আলেমদের সম্মতিতে রাবেতার নেতৃবৃন্দ মাওলানা নাজমুদ্দীন কাসেমীকে আহ্বায়ক ও মুফতি জিয়াউর রহমানকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট রাবেতাতুল ওয়াজিন বাংলাদেশ সিলেট জেলা আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।

এসময় মাওলানা মামুনুল হক বলেন, আমাদের এখানে ফায়দা নেওয়ার কোনো কিছুই নেই। আমরা যেভাবে বললে আপনারা আশ্বস্ত হবেন, সেভাবেই বলছি। বাতিল শক্তির মাথাব্যথা আমাদের দুটি ক্ষেত্র নিয়ে৷ একটি হচ্ছে মসজিদের মিম্বর। আরেকটি হলো ওয়াজের মঞ্চ। রাবেতাতুল ওয়ায়েজিনের উদ্দেশ্য হলো আমরা যেন সঠিক পন্থায় এগিয়ে যেতে পারি। ফরমায়েশি ইউটিউব বক্তা, আর সিনেমার ডায়লগ বক্তা না হই। আমাদের ঐক্যবদ্ধতার মূল উদ্দেশ্যই হচ্ছে জবাবদিহিতা। আমরা যেন লাগামহীন হয়ে না যাই। ইসলামের ক্ষতির কারণ না হই। জবাবদিহিতা, শৃঙ্খলাবদ্ধতা ও একে অপরের সহযোগিতার মাধ্যমই হচ্ছে রাবেতাতুল ওয়ায়েজিন।

মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী বলেন, রাবেতার প্রত্যেক সদস্য এমনভাবে নিজেকে গড়ে তুলবে যেন সাধারণ মানুষের কাছে রাবেতার বক্তারা আস্থার প্রতিক হন৷

মাওলানা হাসান জামিল বলেন, ব্যাপক দাওয়াতি কার্যক্রমের পর আগামি কেন্দ্রীয় কাউন্সিলের পূর্বে রাবেতার সিলেট জেলা পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে ইনশাআল্লাহ।

এই সংবাদটি 312 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com