কলম্বিয়ায় বিমান দুর্ঘটনায় নিহতদের ২৩ জনই সাংবাদিক

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৬

কলম্বিয়ায় বিমান দুর্ঘটনায় নিহতদের ২৩ জনই সাংবাদিক

ডেস্ক রিপোর্ট:
ব্রাজিলের ফুটবল দল বহনকারী বিধ্বস্ত সেই বিমানের ৮১ জন আরোহীর মধ্যে ৭৬ জন মারা গেছেন। নিহতদের মধ্যে ২৩ ফুটবল সাংবাদিকও রয়েছেন। ভাগ্য সুপ্রসন্ন হওয়ায় পাঁচ জন মৃত্যুর হাত থেকে বেঁচে গেছেন বলে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

জ্বালানি সংকটের কারণে স্থানীয় সময় সোমবার রাত সোয়া ১০টার দিকে বিমানটি কলম্বিয়ার পাহাড়ির এলাকায় বিধ্বস্ত হয়।

পুলিশ কর্মকর্তা জোসে অ্যাকিভেডোর উদ্ধৃতি দিয়ে কলম্বিয়ার স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ওই ঘটনায় পাঁচ জন প্রাণে বেঁচেছেন। বাকি ৭৬ জনই মারা গিয়েছেন। যে পাঁচ জন জীবিত রয়েছেন, তাদের মধ্যে টিম শাপোকোয়েনসের ডিফেন্ডার আলান রাসেল এবং দুই গোলকিপার ডানিলো পাদিলহা এবং জ্যাকসন ফলম্যান রয়েছেন। অন্য দু’জনের সঙ্গে তারাও হাসপাতালে চিকিৎসাধীন।

কলম্বিয়ার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের প্রধান আলফ্রেডো বোকানেগরা মঙ্গলবার সকালে জানান, ৭৫ জনের নিহতের খবর নিশ্চিত হওয়া গেছে। ছয়জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা বাড়তে পারে।

বিশ্বব্যাপী ফুটবলারদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে। ব্রাজিল এ ঘটনায় তিন দিনের শোক ঘোষণা করেছে।

ব্রাজিলের প্রেসিডেন্ট মাইকেল তেমার বলেন, ‘এ ঘটনায় আমি নিহত খেলোয়াড়দের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। নিহত খেলোয়াড় এবং সাংবাদিকদের পরিবারের জন্য সবকিছুই করবে ব্রাজিল সরকার।’

সাউথ আমেরিকান ক্লাব কাপ খেলার উদ্দেশ্যে কলম্বিয়ার উদ্দেশ্যে যাত্রা করেছিল ব্রাজিল ফুটবল দল। কলম্বিয়ার মেডেলিনের দল অ্যাটলেটিকো ন্যাশনালের বিপক্ষে ফাইনাল খেলার কথা ছিল ব্রাজিলের শাপোকোয়েনসের ফুটবল দলের।

এই সংবাদটি 5 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com