আল্লামা জুনায়েদ বাবুনগরীই হেফাজতের আমীর, মহাসচিব কাসেমী

প্রকাশিত: ৩:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২০

আল্লামা জুনায়েদ বাবুনগরীই হেফাজতের আমীর, মহাসচিব কাসেমী

সিলেট রিপোর্ট:
বহুল আলোচিত সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর নির্বাচিত হয়েছেন হাটহাজারি মাদরাসার শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী। সংগঠনটির মহাসচিব নির্বাচিত হয়েছেন জামিয়া মাদানিয়া বারিধারা ঢাকার মুহতামিম আল্লামা নূর হোসাইন কাসেমী।

হেফাজতের প্রতিষ্ঠাতা আমীর আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে তাঁর উত্তরসূরী নির্বাচনে সংগঠনটির শীর্ষ নেতাদের উপস্থিতিতে আজ সকাল সাড়ে ১০টায় হাটহাজারী মাদ্রাসায় এ সম্মেলন শুরু হয়। এসময় পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।
হাটহাজারী মাদ্রাসায় হেফাজতের সম্মেলনে ১৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়।

আল্লামা জুনায়েদ বাবুনগরী প্রতিষ্ঠাকালীন সময় থেকেই হেফাজতের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। শাপলা চত্ত্বরের ঘটনার পর তাকে গ্রেপ্তার করা হয়েছিল। সেসময় তাকে দীর্ঘ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে অসুস্থ হয়ে পড়লে জামিনে মুক্তি পান তিনি।
আল্লামা নূর হোসাইন কাসেমী এতোদিন হেফাজতের ঢাকা মহানগর শাখার আমীর ও কেন্দ্রীয় নায়বে আমির হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

দেশের অরাজনৈতিক এ সংগঠনটির প্রায় সাড়ে ৩’শ কেন্দ্রীয় শীর্ষ মুরুব্বিরা এ সম্মেলন থেকে ঠিক করেন প্রয়াত আল্লামা আহমদ শফি রহ. এর পরবর্তী উত্তরসুরী।

হেফাজত সূত্রে জানা গেছে, চট্টগ্রামের দারুল উলুম হাটহাজারী মাদরাসার শিক্ষাভবনের ৩য় তলা মিশকাতের দরসগাহে সকাল ৯ টায় শুরু হয় এ প্রতিনিধি সম্মেলন। এতে সভাপতিত্ব করেন হেফাজতের বর্তমান সিনিয়র নায়েবে আমির মুহিব্বুল্লাহ বাবুনগরী। এখানে কাউন্সিলর ব্যতিত অন্য যে কারো প্রবেশাধিকার নিষিদ্ধ।

এই সংবাদটি 101 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com