সিলেটশনিবার , ১২ ডিসেম্বর ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন এর ২য় পর্বের শীতবস্ত্র বিতরণ সম্পন্ন

Ruhul Amin
ডিসেম্বর ১২, ২০২০ ৬:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:

সিলেটের প্রথিতযশা আলিমে দ্বীন,শায়খুল ইসলাম আল্লামা মুশাহিদ বায়মপুরী রাহিমাহুল্লার একান্ত শাগরিদ, জামেয়া মুশাহিদিয়া খাগাইল মাদরাসা কোম্পানীগঞ্জ এর দীর্ঘকালীন নাজিমে তা’লিমাত, হযরত মাওলানা আব্দুল মতীন হাফিযাহুল্লাহ’র নামে প্রতিষ্ঠিত সমাজ সেবামূলক সংগঠন “মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন, সিলেট” এর উদ্যোগে গত ১১ই ডিসেম্বর শুক্রবার বিকেল চারটায় শীতবস্ত্র বিতরণ কর্মসূচীর দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়।

সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের নন্দিরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন এর মানবিক এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আল্লাহ তা’আলা তাদের সমাজ সেবামূলক সকল কার্যক্রমকে কবুল করুক। ফাউন্ডেশনের কর্তৃপক্ষ অনেক কষ্ট করে গরীব-অসহায়দের সাহায্য-সহযোগিতা করে যাচ্ছেন।তাদের এ সহযোগিতা অব্যাহত থাকুক আর আগামীতে উপজেলা-জেলা পর্যায়ে সর্বত্র ফাউন্ডেশনের কার্যক্রমের ছড়িয়ে পড়ুক,সেই প্রত্যাশাও করছি। এক্ষেত্রে গোয়াইনঘাট উপজেলা পরিষদের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, শুধুমাত্র মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন নয়, বিত্তবানরা সবাই নিজ নিজ অবস্থান থেকে অসহায়,আর্ত মানবতার সাহায্যে এগিয়ে আসা উচিত। মানবসেবার কাজের সাথে নিজেকে সম্পৃক্ত করা সকল মুসলমানদের ঈমানী দায়িত্ব।

সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও জামিয়া ইসলামিয়া দারুল সালাম নন্দিরগাঁও মাদরাসার মুহতামীম মাওলানা রফিক আহমদ মহল্লী সঞ্চালনায় শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মানাউরা নূরানী তা’লীমুল কোরআন মাাদরাসার পরিচালক মাওলানা কুতুব উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট রাজনীতিবিদ আব্দুল খালেক, আন্তর্জাতিক সংবাদ সংস্থা একে নিউজ এর সম্পাদক সাংবাদিক আনোয়ার হোসাইন, ইত্তেহাদ টাইমস এর সম্পাদক সুলতান মাহমুদ বিন সিরাজ, সাবেক ইউ/পি মেম্বার মদরিছ আলী শিকদার।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট নগরীর বিশিষ্ট ব্যবসায়ী মাশহুদুর রহমান মাসুদ,বিশিষ্ট মুরব্বি খলিলুর রহমান, করামত আলী, ৭নং ওয়াডের মেম্বার প্রার্থী সিদ্দিক আহমদ, ৬নং ওয়াডের মেম্বার প্রার্থী আজির উদ্দিন ও সালিক আহমদ সাদী প্রমূখ। এ ছাড়াও সভায় এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ,ব্যবসায়ী, শিক্ষক ও ছাত্র প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার বহুসংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন, সিলেটের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ভূঁয়সি প্রশংসা করেন। বিশেষ করে বর্তমান শৈত্যপ্রবাহকালে জীর্ন দেহের মানুষগুলোর প্রতি খিয়াল করে উপার্জনাক্ষম দরিদ্রদের মাঝে গরম শীতবস্ত্র বিতরণ আসলেই সময়ের দাবি ছিল।

উল্লেখ্য, ফাউন্ডেশন গত ৫ ডিসেম্বর ১ম দফায় দুই শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছিলো। এবছর শীতার্ত অসহায় মানুষের মধ্যে মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন, সিলেট এর পক্ষ থেকে চারটি পর্বে মোট এক হাজার কম্বল বিতরণ করা হবে।