সিলেটবৃহস্পতিবার , ১৭ ডিসেম্বর ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দৃষ্টিনন্দন সৌন্দর্যের শহর সিলেট

Ruhul Amin
ডিসেম্বর ১৭, ২০২০ ৬:৫০ পূর্বাহ্ণ
Link Copied!


মাজহারুল ইসলাম জয়নাল:
বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী খ্যাত,দুটি পাতা একটি কুড়ির শহর সিলেট একটি অত্যাশ্চর্য সুন্দর শহর।সুরমা নদীর তীরেই সিলেট শহরের অবস্থান। বাংলাদেশের সবচেয়ে সমৃদ্ধিশালী ও প্রাকৃতিক নৈসর্গের অপুর্ব শহর হচ্ছে আমাদের প্রাণের শহর সিলেট।পাহাড়,নদ- নদী, হ্রদ, চা বাগান,ক্রীনব্রীজ সহ রাস্তাঘাটের অত্যাধুনিক কাজের মাধ্যমে সিলেট শহরের সৌন্দর্য দিনদিন বেড়েই চলছে।

বাংলাদেশের মধ্যে প্রথম সিলেটের বিদ্যুৎ লাইন গেল ভূগর্ভে তথা মাটির নিচ দিয়ে।হযরত শাহজালাল (রা.)-এর দরগাহ সড়ক এই জঞ্জাল থেকে প্রথম মুক্ত হলো।দৃশ্যমান নেই বিদ্যুতের খুটি কিংবা তারের জঞ্জাল কিন্তু আলো আছে ঠিকই।এ যেনো বাংলাদেশের আধুনিক নগরের প্রথম যাত্রা।

চৌহাট্রা টু বন্দর বাজার পর্যন্ত দৃষ্টিনন্দন ডিভাইডার ও কেন্দ্রীয় শহীদ মিনারের সংস্কার কাজ,শহীদ বুদ্ধিজীবি কবরস্থানকে দৃষ্টিনন্দন করার মাধ্যমে সিলেট শহর বাংলাদেশের সবচেয়ে সুন্দর শহরে পরিণত হচ্ছে।
শীগ্রই সিলেট শহরের সকল উন্নয়ন কাজের সমাপ্তির মধ্যে দিয়ে বাংলাদেশের প্রথম ডিজিটাল নগরী হিসেবে আখ্যায়িত হচ্ছে সিলেট।সড়কের মাঝখানে ডিভাইডারের সৌন্দর্যবর্ধণের কাজ চলছে।ডিভাইডারে বসানো হচ্ছে কারুকার্যময় গ্রিল। লাগানো হচ্ছে বিভিন্ন ফুলের গাছ। যা ইতোমধ্যে নগরবাসীর দৃষ্টি কেড়েছে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমার নির্বাচনী প্রতিশ্রুতি ছিলো সিলেট নগরকে একটি স্মার্ট, আধ্যাত্মিক ও পর্যটন নগর হিসেবে গড়ে তোলা। সে লক্ষ্যেই বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কের সম্প্রসারণ ও সৌন্দর্যবর্ধণ করা হচ্ছে। আশা করছি ২৬ মার্চের আগেই এই কাজ পুরোপুরি শেষ হবে। আগামী বছর আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী হবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এই সড়ক হবে নগরবাসীর জন্য অন্যতম উপহার।

ধন্যবাদ,ডিজিটাল বাংলাদেশের রুপকার, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে।ধন্যবাদ,সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে।