দাওরায়ে হাদীসের ফল প্রকাশ: মহিলা বিভাগে নাঈমা ১ম

প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২০

দাওরায়ে হাদীসের ফল প্রকাশ: মহিলা বিভাগে নাঈমা ১ম

ডেস্ক রিপোর্ট : সম্মিলিত কওমি মাদরাসা সমুহের শিক্ষাবোর্ড

আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষার গড় পাসের হার ৭২.৬৫। ছাত্রদের পাশের হার ৮২.১০ আর ছাত্রীদের পাশের হার ৫৭.২১।

শনিবার আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের স্থায়ী কমিটির সভায় দীর্ঘ পর্যালোচনা পর অনুমোদনপূর্বক এ ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফল ঘোষণা করেন আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ-এর চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসান। এর আগে পরীক্ষা নিয়ন্ত্রক হাফেয মাওলানা মুহাম্মাদ ইসমাইল ফলাফলের ফাইল মাহমুদুল হাসান কাছে হস্তান্তর করেন।

অনুষ্ঠানের শুরুতেই আল-হাইআতুল উলয়ার সাবেক চেয়ারম্যান শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি (র.), সাবেক কো-চেয়ারম্যান আল্লামা আশরাফ আলী (র.) ও আল্লামা নূর হুসাইন কাসেমী (র.) এবং সদস্য আল্লামা আজহার আলী আনোয়ার শাহ (র.) এর মাগফিরাত কামনা করে দু‘আ করা হয়।

ফল প্রকাশের ঘোষণা দেয়ার সময় সভাপতির বক্তব্যে মাহমুদুল হাসান মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করেন। সভায় আল-হাইআতুল উলয়ার অধীন ছয় বোর্ডের প্রতিনিধিগণ আগামী পরীক্ষার ফলাফল রমজান মাসে প্রকাশ করার আশা ব্যক্ত করেন।

পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ২২,৩৪২ জন, মোট উত্তীর্ণ হয়েছে ১৬,২৩২ জন। এর মধ্যে ছাত্র ১১,৩৮০ জন এবং ছাত্রী ৪,৮৫২ জন। পাসের হার ছাত্র ৮২.১০, ছাত্রী ৫৭.২১।

মুমতায (স্টার মার্ক) পেয়েছে ছাত্র ৯৩৩ জন এবং ছাত্রী ৫৬ জন। জায়্যিদ জিদ্দান (১ম) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৩,৫০০ জন, ছাত্রী ৭৭১ জন। জায়্যিদ (২য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৪,৮৯১ জন, ছাত্রী ২,২৮১ জন এবং মাকবূল (৩য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ২,০৫৬ জন, ছাত্রী ১,৭৪৪ জন।

সভায় উপস্থিত ছিলেন- আল-হাইআতুল উলয়া বাংলাদেশের অধীন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহসভাপতি মাওলানা মুফতি মুহা. ওয়াক্কাস, মাওলানা মুহাম্মাদ নূরুল ইসলাম, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা আব্দুল হামীদ, মাওলানা সাজিদুর রহমান, মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মুছলিহুদ্দীন রাজু, মাওলানা মুফতি জসীমুদ্দীন, মাওলানা মুফতি নূরুল আমীন, মাওলানা উবায়দুর রহমান মাহবুব, মাওলানা মোস্তাক আহমদ, মাওলানা নূরুল হুদা ফয়েজী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়্যা, মাওলানা ছফিউল্লাহ।

আরো উপস্থিত ছিলেন- বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা বাংলাদেশের মহাসচিব মাওলানা শামসুল হক, আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশের মহাসচিব মাওলানা আব্দুল হালীম বুখারী, ও মাওলানা ফুরকানুল্লাহ খলীল, আযাদ দীনী এদারায়ে তা‘লীম বাংলাদেশের সিনিয়র সহসভাপতি মাওলানা মুহিব্বুল হক, মহাসচিব মাওলানা আব্দুল বছীর, তানজীমুল মাদারিসিদ দীনিয়া বাংলাদেশের মহাসচিব হযরত মাওলানা ইউনুস, জাতীয় দীনী মাদরাসা শিক্ষা বোর্ডের সহসভাপতি মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মহাসচিব মাওলানা মোহাম্মাদ আলী।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন- আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের অফিস সম্পাদক মাওলানা মু. অছিউর রহমান।

আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের ১৪৪১ হিজরী, ২০২০ ঈসাব্দের কেন্দ্রীয় পরীক্ষায় মহিলা বিভাগে ১ম হয়েছেন মাদরাসা ফাতেমাতুজ্জুহরা রা., বাড়ি-১, রোড-১, ব্লক-বি, সাত মসজিদ হাউজিং লিমিটেড, মুহাম্মদপুর, ঢাকার শিক্ষার্থী নাঈমা হুসাইন। তার প্রাপ্ত নাম্বার ৯১৯।

এছাড়া দ্বিতীয় হয়েছেন জামি’আ মিল্লিয়া মাদানিয়া আরাবিয়া (মিরপুর আজমা মহিলা মাদরাসা) পল্লবী, মিরপুর, ঢাকার শিক্ষার্থী মারিয়া তাবাসসুম। তার প্রাপ্ত নাম্বার ৮৮৪। আর তৃতীয় হয়েছেন দুজন। একজন ময়মনসিংহের মিফতাহুল জান্নাত গলগণ্ডা মহিলা মাদরাসার ছাত্রী সানজিদা সাউদা ও শরিয়াতপুর জেলার ভেদরগঞ্জ বেগম লুৎফুন্নেসা মহিলা মাদরাসার ছাত্রী সাওদা আখতার। তার প্রাপ্ত নাম্বার ৮৬৯।

মোট পরীক্ষার্থী ছিল ২২,৩৪২ জন, মোট উত্তীর্ণ হয়েছে ১৬,২৩২ জন। এর মধ্যে ছাত্র ১১,৩৮০ জন এবং ছাত্রী ৪,৮৫২ জন। পরীক্ষার গড় পাসের হার ৭২.৬৫। ছাত্রদের পাশের হার ৮২.১০ আর ছাত্রীদের পাশের হার ৫৭.২১।

মুমতায (স্টার মার্ক) পেয়েছে ছাত্র ৯৩৩ জন এবং ছাত্রী ৫৬ জন। জায়্যিদ জিদ্দান (১ম) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৩,৫০০ জন, ছাত্রী ৭৭১ জন। জায়্যিদ (২য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৪,৮৯১ জন, ছাত্রী ২,২৮১ জন এবং মাকবূল (৩য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ২,০৫৬ জন, ছাত্রী ১,৭৪৪ জন।

এই সংবাদটি 139 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com