সিলেটশনিবার , ২ জানুয়ারি ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে অবৈধ অনুপ্রবেশ বাড়ছে,জনমনে আতংক

Ruhul Amin
জানুয়ারি ২, ২০২১ ৯:২০ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

সিলেটে হঠাৎ করে বেড়েছে অবৈধ অনুপ্রবেশ। গত ৩ মাসে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়েছে ৬ বিদেশী নাগরিক। এদের মধ্যে ৩ জন ভারতীয়, ২ জন নাইজেরিয়ান ও একজন নেপালের। ২০২০ সালের শেষ দিন অর্থাৎ ৩১ ডিসেম্বর সিলেটে একদিনেই ধরা পড়েছে ভারতীয় ও নেপালের দুই নাগরিক। আটককৃতদের বেশিরভাগ সময় দেখা গেছে, তারা কোন না কোন ভাবে মাদক চোরাচালানের সাথে সংশ্লিষ্ট রয়েছে। ভারত থেকে মাদকদ্রব্য, অবৈধ ঔষধসহ বিভিন্ন পণ্য বাংলাদেশে এনে দেশের চোরাকারবারিদের কাছে পৌঁছে দেয়।

জানা গেছে, গত বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর ২০২০) সিলেটের জৈন্তাপুরে ভারতীয় নাগরিকসহ ৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে ৩৩শ’ পিস ইয়াবা ও ৫৫০ ভারতীয় রুপি উদ্ধার করা হয়। জৈন্তাপুরের চৈলাখেল এলাকায় অভিযান পরিচালনা করে স্থানীয় আব্দুল্লাহ মেম্বারের ফার্মের সামনে থেকে ভারতের শিলং জেলার মুক্তাপুরের আমজলং বস্তি গ্রামের রবীন্দ্রনাথ দাশের ছেলে রিকি দাশ (১৯), জৈন্তাপুরের আদর্শগ্রামের বদরুল ইসলামের ছেলে ফারুক ইসলাম(১৮) ও একই গ্রামের মৃত জয়নাল আহমেদের ছেলে শামীম আহমেদ (১৮)-কে আটক করে র‍্যাব।

সিলেটের শাহপরাণ এলাকা থেকে এক নেপালি নাগরিককে আটক করা হয়েছে। শুক্রবার আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সিলেটের ক্যান্টনমেন্ট এলাকা থেকে ওই ব্যক্তিকে সেনাবাহিনী আটক করে। ঐদিন রাত ৮টার দিকে তাকে শাহপরাণ (র.) থানায় হস্তান্তর করে সেনাবাহিনী। পুলিশী জিজ্ঞাসাবেদে সে জানায়, তার নাম সূর্যে তামাং। তার পিতার নাম মৃত সানতা তামাং ও মাতার নাম কৃষ্ণ তামাং। সে নেপালের সোমবাড়ী থানার জাভা জেলার বাসিন্দা।

পুলিশ আরো জানায় , জিজ্ঞাসাবাদে তার আচরণ সন্দেহজনক প্রতীয়মান হয়। সে হিন্দি, নেপালি মিশ্র ভাষা অল্প জানে এবং নিজের নাম অস্পষ্টভাবে নেপালি ভাষায় লিখতে পারে। তার কাছ থেকে কোন বৈধ পাসপোর্ট-ভিসা অন্যান্য কাগজপত্র পাওয়া যায়নি। সীমান্তের কোন পথ দিয়ে, কার মাধ্যমে, কি কারণে? সে বাংলাদেশে প্রবেশ করেছে তদন্তক্রমে বিষয়টি জানা যাবে। এই সংক্রান্তে শাহপরাণ (রহ:) থানায় বিদেশি নাগরিক সম্পর্কিত আইন ১৯৪৬ এর ১৪ ধারায় মামলা রুজু করা হয়েছে।