একপিস স্মারকের দাম ৩ লাখ!

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১

একপিস স্মারকের দাম ৩ লাখ!

সিলেট রিপোর্ট :
শায়খুল হাদিস আল্লামা নূরউদ্দীন আহমদ গহরপুরী রহ. স্মারকগ্রন্থটি গতকাল (২১ জানুয়ারি) বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে পাঠ উন্মোচন হয়েছে সিলেটের ঐতিহ্যবাহী জামিয়া গহরপুরের ৬৪তম মাহফিলে। বিশিষ্টজনদের হাতের মোবারক স্পর্শ পাওয়া চারটি স্মারকগ্রন্থ নিলামে তোলা হয়।
প্রথম কপিটি একজন দুই লাখ টাকায় কিনে নেন। এর মধ্যেই মঞ্চে আসেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী। নিলামের বিষয়টি সম্পর্কে তাঁকে জানানো হয়। সঙ্গে সঙ্গে তিনি এক কপি স্বারকগ্রন্থ সর্বোচ্চ দামে (তিন লাখ টাকায় ) ক্রয় করেন।
গতকালের মাহফিলে স্মারকগ্রন্থের বরকতময় পাঁচটি কপি বিক্রি হয়েছে সাড়ে আট লাখ টাকায়। মোড়ক উন্মোচনের পর স্মারকগ্রন্থের প্রথম কপি গহরপুরের পার্শ্ববর্তী শাহ সুলতান রহ. মাদরাসার মুহতামিম 🔵মাওলানা রেজওয়ানুল হক রাজু দুই লাখ টাকায় কিনেন।
দ্বিতীয় কপিটি মৌলভীবাজারের রাজনগর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান 🔵মাওলানা আহমদ বেলাল দেড় লাখ টাকায় কিনেন। আর তৃতীয় কপিটি আল্লামা গহরপুরী রহ. -এর দৌহিত্র ফ্রান্স প্রবাসী 🔵মাওলানা সাহেদ আহমদ নাফে এক লাখ টাকায় কিনে নেন।
চতুর্থ কপি 🔵মাওলানা ফুজায়েল সাহেবজাদয়ে বিশ্বনাথী এক লাখ টাকায় কিনে নেন, 🔵মাওলানা হাফেজ আতিকুর রহমান ৫০ হাজার টাকায় স্মারকগ্রন্থের ৫ম কপি নগদ টাকায় ক্রয় করেন।
এছাড়াও আরও বেশ কয়েকজন ভাই ২০ হাজার ১০ হাজার টাকায় ক্রয় করেন স্মারকটি।
সত্যিই ঘটনাগুলো বিরল। একজন বুজুর্গের প্রতি মানুষের কী পরিমাণ ভালোবাসা, কতটা আবেগ ও দরদ থাকতে পারে সেটার কিছুটা টের পাওয়া গেছে মাহফিলে। স্মারকগ্রন্থটির প্রতিটি পাতায় ছড়িয়ে আছে সেই আবেগ ও ভালোবাসার গল্প।
মূল্যবান স্মারকগ্রন্থটি কওমি উদ্যোক্তা থেকে আমার গত পোস্টে সংগ্রহ করেছেন অসংখ্যজন। আপনিও স্মারকটি সংগ্রহ করে রাখতে পারেন নিজের ঘরে।
পরিপাটিতে স্মারকগ্রন্থটি পাচ্ছেন মাত্র ৫০০ টাকায়। প্রায় ৮০০ পৃষ্ঠার বৃহৎ গ্রন্থটির গায়ের মূল্য ১০০০ টাকা।
আপনার চাহিদা জানাতে কমেন্ট করুন। অথবা: 01511644133
রোকন রাইয়ান। ওনার, পরিপাটি। কাজ করছি বই ও পোশাক আইটেম নিয়ে। শপ: ৪৬ বায়তুল মোকারর ইসলামী বই মার্কেট ঢাকা।

এই সংবাদটি 161 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com