মুফতি জাবের কাসেমিকে জামিয়া বারিধারার মুহাদ্দীস নিয়োগ

প্রকাশিত: ১:৫০ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

মুফতি জাবের কাসেমিকে জামিয়া বারিধারার মুহাদ্দীস নিয়োগ

সিলেট রিপোর্ট :

রাহবারে মিল্লাত আল্লামা নূর হোসাইন কাসেমী
(রহ.)এর ছেলে মুফতি জাবের কাসেমিকে জামিয়া মাদানিয়া বারিধারার মুহাদ্দীস হিসেবে নিযুক্ত করা হয়েছে। রোববার ২৪ জানুয়ারি জামিয়ার শাইখুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক এর সভাপতিত্বে মজলিসে ইলমীর সিদ্ধান্তে মুহাদ্দিস হিসেবে এ নিয়োগ দেয়া হয়।

Home শিক্ষা ও সাহিত্য মুফতি জাবের কাসেমীকে জামিয়া মাদানিয়া বারিধারার মুহাদ্দিস পদে নিয়োগ
শিক্ষা ও সাহিত্য
মুফতি জাবের কাসেমীকে জামিয়া মাদানিয়া বারিধারার মুহাদ্দিস পদে নিয়োগ
By নিজস্ব প্রতিনিধি – জানুয়ারী 25, 2021

শেয়ার করুন

রাহবারে মিল্লাত আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.)এর কনিষ্ঠ সাহেবজাদা তরুণ আলেমে-দ্বীন মুফতি জাবের কাসেমীকে জামিয়া মাদানিয়া বারিধারা’র মুহাদ্দিস পদে নিয়োগ দেওয়া হয়েছে।

গতকাল (২৪ জানুয়ারী) রবিবার সন্ধ্যায় প্রতিষ্ঠানটির মজলিসে ইলমি (শিক্ষা পরিচালনা কমিটি)এর বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জামিয়া মাদানিয়া বারিধারার শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আরো উপস্থিত ছিলেন- মুফতি মকবুল হোসাইন কাসেমী, মুফতি মনির হোসাইন কাসেমী, মুফতি ইকবাল হোসাইন কাসেমী, মুফতি জাকির হোসাইন কাসেমী প্রমুখ।

বৈঠকে আসন্ন বার্ষিক পরীক্ষায় ভাল ফলাফল করার জন্য ছাত্রদের পড়াশোনা ও প্রস্তুতিতে সুষ্ঠু তদারকির বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

আরও পড়তে পারেন-
ঋণ বা ধারকর্য পরিশোধে ইসলামের বিধান
ইতিহাসে আল্লামা আহমদ শফী
মেধাবী, আন্তরিক ও নিষ্ঠাবান শিক্ষক ছাড়া শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়
ইগো প্রবলেম নিয়ে যত কথা
সামাজিক সম্পর্ক সুদৃঢ় রাখতে ইসলামের নির্দেশনা
উল্লেখ্য, মুফতি জাবের কাসেমী ২০০৮ইং সালে জামিয়া মাদানিয়া বারিধারা থেকে দাওরায়ে হাদীস সম্পন্ন করেন। এরপর বিশ্ববিখ্যাত দারুল উলূম দেওবন্দে ভর্তি হয়ে পুনরায় দাওরায়ে হাদীস (মাস্টার্স) সম্পন্ন করেন।

দারুল উলূম দেওবন্দে দাওরায়ে হাদীস সম্পন্ন করার পর আল্লামা কাসেমী (রাহ.)এর নির্দেশনায় তিনি ভারতের চেন্নাইয়ে অবস্থিত মাদ্রাসায়ে মোজাহেরুল উলূম-সাইলামে ভর্তি হয়ে ইসলামী আইন শাস্ত্রে সর্বোচ্চ ডিগ্রী ‘ইফতা’ সম্পন্ন করেন।

শিক্ষা জীবন সমাপন করার পর দেশে ফিরে এসে প্রথমে তিনি জামিয়া মাহমূদিয়া টিকরপুরে ২ বছর হাদীসের দরসদান করেন। এরপর রাজধানী ঢাকায় অবস্থিত জামিয়া মাহমুদিয়া ইছহাকিয়া মানিকনগর মাদ্রাসায় মুহাদ্দিস হিসেবে যোগদান করে দায়িত্ব এতদিন পালন করে আসছিলেন। পাশাপাশি তিনি মানিকনগর রিয়াজুল জান্নাহ জামে মসজিদের খতীবের দায়িত্ব পালন করেন এবং বশিরুল উলূম হাকিমিয়া মাদ্রাসা নামে একটি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেন।

মুফতি জাবের কাসেমী অধ্যাপনার পাশাপাশি দাওয়াতী কার্যক্রমের সাথেও জড়িত আছেন।

এই সংবাদটি 370 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com