ইসলাম সম্পর্কে জানতে পড়াশুনা করছেন ডা. জাফরুল্লাহ

প্রকাশিত: ৬:১২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

ইসলাম সম্পর্কে জানতে পড়াশুনা করছেন ডা. জাফরুল্লাহ

রুহুল আমীন নগরী:
পবিত্র কোরআন শরীফ ও ইসলাম সম্পর্কে ব্যাপকভাবে জানার জন্য পড়াশুনা করছেন গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বিভিন্ন মিডিয়ার সাংবাদিক বন্ধুগণ আমার কাছে জানতে চেয়েছেন, গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে কোরআন শরীফ ও ইসলাম বিষয়ে মুফতি বা আলেমদের সাথে মত বিনিময় করবেন কি না।

সাথে সাথে সাংবাদিক বন্ধুদের নিউজ কাভারের বিষয়ে আমি গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর কাছে জানতে চাইলে তার উত্তরে তিনি আমাকে বলেন, ‘দৈনিক সকল সংবাদপত্র/টিভি-ইলেকট্রনিক মিডিয়া, অনলাইন নিউজ পোর্টালসমূহে পবিত্র কোরআন শরীফ এবং ইসলাম সম্পর্কে কোন সাক্ষাৎকার বা বক্তব্য দিবেন না।
প্রসঙ্গত, সম্প্রতি ড. এনায়েতুল্লাহ আব্বাসীর সাথে একটি টকশোতে ডা: জাফরুল্লাহর ইসলামী বিষয় নিয়ে আলোচনাটি সামাজিক সাইটে ব্যাপক আলোচিত হয়। এটি ভাইরাল হওয়ার পরই জাফরুল্লাহ চৌধুরী ইসলাম সম্পর্কে নিজের অজানার বিষয়টি উপলব্ধি করতে সক্ষম হন। তার মনের সংশয় দূর করার জন্য মাওলানা মুহিউদ্দীন খান অনূদিত তাফসীরে মাআরিফুল কোরআনসহ আরো কিছু সীরাত গ্রন্থ তার কাছে পৌছানো হয়। তিনি এসব পেয়ে পবিত্র কোরআন শরীফ শিক্ষা নিতে আগ্রহী হন। তখন ধর্মীয় শিক্ষক নিয়োগ করে ওজু শিখে কায়দার সবক গ্রহণ করেন। এপ্রসঙ্গে মাসিক মদীনার বর্তমান সম্পাদক ড. মাওলানা আহমদ বদরুদ্দীন খান সিলেট রিপার্টাকে জানান, আমরা মাসিক মদীনা পাবলিকেশন্স এর তরফ থেকে সপ্তাহখানিক আগে তাফসীরে মাআরিফুল কোরআমের সবগুলো খন্ড ডা: জাফরুল্লাহ চৌধুরীর কাছে পাঠিয়েছি। আলহামদুলিল্লাহ, কোরআন শিক্ষার প্রতি তার আগ্রহের সংবাদটি দেখে আমি আনন্দিত। ‘

এই সংবাদটি 232 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com