সুনামগঞ্জ জেলা জমিয়তের ‘আকাবির কনফারেন্সে’ সম্পন্ন

প্রকাশিত: ২:৩২ পূর্বাহ্ণ, মার্চ ৩, ২০২১

সুনামগঞ্জ জেলা জমিয়তের ‘আকাবির কনফারেন্সে’ সম্পন্ন

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইডলাম বাংলাদেশের প্রাক্তন সভাপতি খলিফায়ে মাদানী শায়খুল হাদীস আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ী, সহসভাপতি শায়খুল হাদীস তাফাজ্জুল হক হবিগন্জী এবং মহাসচিব নূর হোসাইন কাসেমী (র) তিন আকাবির স্মরণে কন্ফারেন্স ২ রা মার্চ সুনামগনন্জ প্রেসকনফারেন্স অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ জেলা সভাপতি সাবেক এমপি মাওলানা শাহীনূর পাশা চৌধুরী এডভোকেট এর সভাপতিত্বে আকাবির কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জিয়া উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজিজ, কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা শোয়াইব আহমদ।
সুনামগঞ্জ জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী ও ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা হাফিজ তাহা হোসাইন এর পরিচালনায় এতে বক্তব্য রাখেন জেলা সহসভাপতি মাওলানা আনোয়ারুল ইসলাম, মাওলানা শায়খ আফসার উদ্দিন, মাওলানা আবুল ফজল, মাওলানা রিয়াজ উদ্দীন, মাওলানা আব্দুল ওয়াহহাব, মাওলানা মুশতাক আহমদ গাজিনগরী, যুগ্ম সম্পাদক মাওলানা রুকন উদ্দিন, সহসম্পাদক মাওলানা শফিকুল ইসলাম, জমিয়ত নেতা মাওলানা মাসরুর আহমদ কাসেমী,যুব জমিয়তের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা আখতারুজ্জামান, সহসাংগঠনিক সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী,মাওলানা ইলিয়াস আহমদ, মাওলানা নুরুজ্জামান আলমগীর, মাওলানা খুরশীদ আলম, মাওলানা আব্দুল হাই, মাওলানা আবুল কাসেম সাইদ, যুব নেতা মাওলানা সৈয়দ শুয়াইব আহমদ, মাওলানা এরশাদ খান আল হাবিব প্রমুখ।

কনফারেন্সে বক্তারা বলেন,বাতিলের রক্ত চক্ষু উপেক্ষা করে তাহাফফুজে দ্বীনের জন্য লড়ে গেছেন জমিয়তের আকাবিরগণ।
জমিয়ত আকাবির আসলাফের রেখে যাওয়া আমানত। যুগে যুগে জমিয়তের আকাবিরগণ দেশ জাতি ও ইসলামের জন্য কাজ করে গেছেন। শায়খুল হিন্দ রহ. থেকে শায়খুল ইসলাম সবাই বাতিলের বিরুদ্ধে আপোষহীন ভূমিকা পালন করে আমাদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। সেই ধারাবাহিকতায় সর্বশেষ জাতির আস্থাভাজন রাহবার আল্লামা কাসেমী আমাদের জন্য যে শিক্ষা ও আদর্শ রেখে গেছেন সেখান থেকে শিক্ষা নিয়ে আমাদের ভবিষ্যত কর্মপন্থা তৈরি করতে হবে।
প্রধান অতিথি
আকাবির কনফারেন্স আয়োজন করায়
সুনামগঞ্জ জেলা জমিয়তের দায়িত্বশীলদের মোবারকবাদ জানিয়ে বলেন ইসলামি রাজনীতি ছাড়া দ্বীনের সংরক্ষণ সম্ভব নয়। মসজিদ মাদরাসা ও দ্বীনি মারকায় রক্ষা করতে হলে ইসলামি রাজনীতিকে আরো শক্তিশালী করতে হবে। তিনি ইসলামি রাজনীতির উপর গুরুত্বারোপ করে বলেন রাজনৈতিক ব্যক্তিত্ব ছাড়া দ্বীনি প্রতিষ্ঠানের স্বকীয়তা রক্ষা করা সম্ভব নয়। তিনি জমিয়তের সকল নেতাকর্মীদের আপোষহীনভাবে মাঠে ময়দানে আরো সক্রিয় হওয়ার জন্য আহবান জানান।

এই সংবাদটি 81 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com