সিলেটবৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আদালতে খালেদা জিয়া

Ruhul Amin
ডিসেম্বর ১, ২০১৬ ৩:০৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের মামলায় আত্মপক্ষ সমর্থনের ওপর শুনানিতে অংশ নিতে আদালতে গেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে হাজির হন তিনি।

এর আগে সাড়ে ১১টার দিকে গুলশানের বাসা থেকে আদালতের উদ্দেশ্যে বের হন খালেদা জিয়া। সকাল সাড়ে ১১টার দিকে তিনি আদালতে পৌঁছান।

খালেদার হাজিরা দেয়াকে কেন্দ্র করে অস্থায়ী আদালত চত্বর এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সবার শরীরে তল্লাশি চালিয়ে ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে। এছাড়া ওই এলাকার প্রতিটি মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

খালেদার আগমনকে কেন্দ্র করে আদালত চত্বরে হাজির হয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ কয়েকজন নেতা।

গত ১০ নভেম্বর আদালতে হাজির হয়ে আত্মপক্ষ সমর্থনের বিষয়ে খালেদা জিয়ার আইনজীবীরা দুই সপ্তাহের সময় চাইলে আদালত ২৪ নভেম্বর পর্যন্ত সময় দেন। কিন্তু ওই তারিখে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে খালেদা জিয়া সময় আবেদন করলে আদালত ১ ডিসেম্বর নতুন দিন ধার্য করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় খালেদা জিয়াসহ চারজনকে আসামি করা হয়।

 

২০১২ সালের ১৬ জানুয়ারি মামলা তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক কর্মকর্তা হারুন আর রশিদ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ১৯ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুবেদ রায়।

মামলার অপর তিন আসামি হলেন, খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।