সিলেটবুধবার , ১৭ মার্চ ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কুরআনের আয়াত পরিবর্তনের ক্ষমতা কারো নেই, মোদির বাংলাদেশ সফর বাতিল করতে হবে: মাওলানা আফেন্দী

Ruhul Amin
মার্চ ১৭, ২০২১ ১২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :কে
সম্প্রতি ভারতের এক শিয়া নেতা পবিত্র কুরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে দেশটির সর্বোচ্চ আদালতে একটি রিট দায়ের করছে। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দ্রুত এই রিট বাতিলের দাবি জনিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতারা। মঙ্গলবার জমিয়তের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী কতৃক গণমাধ্যমে প্রেরিত এক যৌথ বিবৃতিতে দলের নেতারা এই প্রতিক্রিয়া জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন ভারতের আদালতে এই রিট গ্রহণ করায় গোটা মুসলিম বিশ্বে চরম উত্তেজনা দেখা দিয়েছে। মুসলিমপ্রধান বাংলাদেশের মুসলমানদের হৃদয়েও এই ন্যক্কারজনক ঘটনায় রক্তক্ষরণ হচ্ছে। মূলত এই রিট মানবতার মুক্তির সনদ মহাগ্রন্থ পবিত্র কুরআনে পরিবর্তন আনার একটি ধৃষ্টতাপূর্ণ অপপ্রয়াস। অবিলম্বে কুখ্যাত এই রিটকারীকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বিবৃতিটিতে স্বাক্ষর করেন জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শায়খ যিয়া উদ্দীন, সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জহীরুল হক্ব ভূইয়াঁ,মাওলানা আব্দুল হামীদ পীর সাহেব মধুপুর, ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক দিকে যেমন চরম মুসলিমবিদ্বেষী, অপরদিকে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে একচেটিয়া আধিপত্য বিস্তারকারী। তিনি বাংলাদেশ থেকে শুধু নিয়েই যাচ্ছেন অথচ দেওয়ার বেলায় বারংবার বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে যাচ্ছেন। ভারতের মুসলিম নিধন ও নির্যাতনই যেন তার প্রধানতম এজেন্ডা। সঙ্গত কারণে বাংলাদেশের জনগণ নরেন্দ্র মোদির আগমন সহ্য করতে পারছেননা,তাই সরকারকে তার সফর বাতিল করতে হবে। অন্যথায় পরিস্থিতির অবনতি হলে তার দায়ভার সরকারকেই বহন করতে হবে।

নেতৃবৃন্দ উক্ত বিবৃতিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালনে বিরোধী ও ভিন্নমতের দলসমূহের বিভিন্ন প্রোগ্রাম বাধাগ্রস্ত করায় ক্ষোভ প্রকাশ করে বলেন, স্বাধীনতা কারো একার নয়। তাই দল-মত নির্বিশেষে সবাইকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের সুযোগ দিতে হবে।