দুই দিনের বিক্ষোভ কর্মসূচি বিএনপি’র

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২১

দুই দিনের বিক্ষোভ কর্মসূচি বিএনপি’র

ডেস্ক রিপোর্ট :

স্বাধীনতা দিবসে হেফাজতে ইসলামের কর্মসূচিতে হামলা ও ৫ জনের মৃত্যুর ঘটনার প্রতিবাদে দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। শনিবার বিকালে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ২৬শে মার্চে নৃশংশ হত্যাকান্ডের প্রতিবাদে ২৯শে মার্চ ঢাকাসহ সকল মহানগরীতে বিক্ষোভ সমাবেশ এবং ৩০শে মার্চ সকল জেলা সদরে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। এছাড়া রোববার ছাত্রদল, যুবদল ও স্বেছাসেবক দল প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে বলে মির্জা ফখরুল উল্লেখ করেন।
লিখিত বক্তব্যে মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর দিনে একদিকে যখন জনগণ মহান স্বাধীনতার দিবস পালন করছে তখন অন্য দিকে এই অবৈধ সরকার তার পুলিশ বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা রাজপথে রক্ত ঝরিয়েছে। গত ২৬ শে মার্চ মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর দিনে বায়তুল মোকাররমে জুমা নামাজের পরে একটি সংগঠনের শান্তিপূর্ণ মিছিলে বিনা উসকানিতে নির্বিচারে গুলি চালিয়েছে এবং আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলায় প্রায় ২ শতাধিক তরুণ মারাত্মকভাবে গুলিবিদ্ধ ও আহত হয়েছে। এর প্রতিবাদে হাটহাজারীতে শান্তিপূর্ণ মিছিলের ওপরে পুলিশের নৃশংশ হামলা ও নির্বিচারে গুলি চালানোয় কমপক্ষে ৪ জন নিহত ও অসংখ্য আহত হয়েছে। একই সঙ্গে ব্রাক্ষ্মণবাড়িয়া এক জন নিহত হয়েছে।

মহান স্বাধীনতা দিবসে ৫০ বৎসর পূরনের এই দিনে এই নৃশংশ হত্যাকান্ড জাতির জীবনে এক জঘণ্য কলংকজনক অধ্যায়। আমরা এই হত্যাকা-ের তীব্র নিন্দা ও প্রতিবাদ গতকালই জানিয়েছি। মিছিল, সমাবেশ সভা অনুষ্ঠান করা আমাদের সাংবিধানিক গণতান্ত্রিক অধিকার। এই জঘণ্য হত্যাকা-ের মধ্য দিয়ে সরকার তাদের ফ্যাসীবাদী চরিত্রের বহি:প্রকাশ ঘটালো।
তিনি বলেন, দীর্ঘ দিন ধরে নিজেদের অবৈধ ক্ষমতাকে ধরে রাখবার জন্য হত্যা, খুন, গুম নির্যাতনের মাধ্যমে বিরোধী দল এবং ভিন্নমতকে দমন করে চলেছে। সকল রাষ্ট্র যন্ত্র ব্যবহার করে কর্তৃত্ববাদী শাসন চিরস্থায়ী করতে অপচেষ্টা চালাচ্ছে প্রকারান্তরে এক দলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। আমরা শান্তিপূর্ণ মিছিলের ওপরে গুলি বর্ষণকরায় কমপক্ষে ৫ জন মানুষকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এই সংবাদটি 52 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com