হরতাল ঘিরে যুক্তরাষ্ট্র দূতাবাসের নিরাপত্তা সতর্কতা

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২১

হরতাল ঘিরে যুক্তরাষ্ট্র দূতাবাসের নিরাপত্তা সতর্কতা

ডেস্ক রিপোর্ট :
হেফাজতে ইসলামের ডাকা রোববারের হরতালকে কেন্দ্র করে নিরাপত্তা সতর্কতা জারি করেছে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়ে এবং নাগরিকদের ই-মেইলের মাধ্যমে এ ব্যাপারে অবগত করা হয়।

শনিবার দূতাবাসের ওয়েবসাইটে ইংরেজিতে প্রকাশ করা বিজ্ঞপ্তিতে বলা হয়ঃ

বিক্ষোভকারী এবং পুলিশের মধ্যে সাম্প্রতিক সংঘর্ষের কারণে হেফাজতে ইসলাম ২৮ শে মার্চ, রোববার সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত দেশব্যাপী বিক্ষোভ বা হরতালের ডাক দিয়েছে। ঢাকায় পুলিশ কূটনৈতিক এলাকার অনেক রাস্তা বন্ধ করে দিতে পারে এবং যানবাহন প্রবেশও বন্ধ হয়ে যেতে পারে। অন্যান্য অঞ্চলেও আরও বিক্ষোভ এবং রাস্তাঘাট বন্ধ হয়ে যেতে পারে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়ঃ

কূটনৈতিক এলাকার বাইরে যুক্তরাষ্ট্র দূতাবাসের কর্মীদের সমস্ত ভ্রমণ প্রয়োজনীয় কার্যক্রমের মধ্যেই সীমাবদ্ধ থাকবে এবং দূতাবাসের কর্মীরা এই সময়জুড়ে কূটনৈতিক এলাকার মধ্যে তাদের চলাচল সীমাবদ্ধ রাখবেন। যুক্তরাষ্ট্রের নাগরিকদের বড় জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ শান্তিপূর্ণ প্রতিবাদও সহিংস হয়ে উঠতে পারে।

অন্যদিকে ঢাকায় অবস্থানরত যুক্তরাষ্ট্রের একাধিক নাগরিক মানবজমিনকে নিশ্চিত করেছন, তাদের দূতাবাস থেকে প্রেরিত ই-মেইলের মাধ্যমেও অনুরূপভাবে সতর্ক করা হয়েছে। তাছাড়া যুক্তরাষ্ট্রের সম্পৃক্ততা রয়েছে এমন কিছু শিক্ষাপ্রতিষ্ঠানও হরতালকে কেন্দ্র করে তাদের কার্যক্রম বন্ধ রাখবে বলে সংশ্লিষ্ট অভিভাবকদের নিশ্চিত করেছে।।

এই সংবাদটি 135 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com