বৃহস্পতিবার, ০১ ডিসে ২০১৬ ১১:১২ ঘণ্টা

সিলেট-চট্টগ্রামে হাইকোর্ট বেঞ্চ স্থাপন করতে সরকার আগ্রহি : প্রধান বিচারপতি

Share Button

সিলেট-চট্টগ্রামে হাইকোর্ট বেঞ্চ স্থাপন করতে সরকার আগ্রহি : প্রধান বিচারপতি

সিলেট রিপোর্ট:  প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন- সিলেট ও চট্টগ্রামে হাইকোর্ট বেঞ্চ স্থাপন করতে সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ রয়েছে। আমারও আগ্রহ রয়েছে এ বিষয়ে। কিছু বিচারপতির পদ শূণ্য রয়েছে। এগুলো পূর্ণ করার কাজ চলমান। বিচারপতি নিয়োগ হওয়ার পরপরই সিলেট ও চট্টগ্রামে হাইকোর্ট বেঞ্চ স্থাপনে প্রক্রিয়া শুরু হবে। এর মাধ্যমে আইনসেবা প্রত্যাশী মানুষরা উপকৃত হবেন। বৃহস্পতিবার রাতে সিলেট জেলা আদালত প্রাঙ্গণে  জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ ও নবীন আইনজীবী বরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।
প্রধান বিচারপতি আরোও বলেন- আইনজীবীরা হচ্ছেন জাতির বিবেক। তাদের দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। দরিদ্র ও অসহায় মানুষদের আইনী সহায়তা প্রদান করতে আইনজীবীদের এগিয়ে আসতে হবে। নবীন আইনজীবীদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান বিচারপতি।
সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ কে এম শমিউল আলম উক্ত অনুষ্ঠানে সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোবায়ের বখত জুবেরের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমেদ পাটোয়ারী, সিলেট জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জিপি খাদেমুল মিল্লাত, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ আশরাফুল ইসলাম।
এর পরে মনোজ্ঞ সাংস্কৃতির অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন দেশের জাতীয় ও স্থানীয় পর্যায়ের স্বনামধন্য সঙ্গীত শিল্পীরা।

প্রসঙ্গত,
এর আগে ৭ আগস্ট সিলেটে হাইকোর্টের বেঞ্চ স্থাপনের আশ্বাস দিয়েছিলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা)। সিলেটে হাইকোর্টের বেঞ্চ বাস্তবায়ন কমিটির স্মারকলিপি গ্রহণকালে তিনি এ আশ্বাস দেন। তখন স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- বাস্তবায়ন কমিটির আহ্বায়ক এ্যাডভোকেট মুজিবুর রহমান চৌধুরী ও সদস্য সচিব এ্যাডভোকেট এ কে এম আলী আসগর, পিপি এ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট এ কে এম শমিউল আলম, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট অশোক পুরকায়স্থ প্রমুখ।

এই সংবাদটি 1,104 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com