টুপি,পাঞ্জাবির কারণে চাকরিচ্যুত! মানব বন্ধন করলো ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা

প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

টুপি,পাঞ্জাবির কারণে চাকরিচ্যুত! মানব বন্ধন করলো ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা

সিলেট রিপোর্ট : সিলেটস্থ জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক এন্ড কলেজের পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক আব্দুল হালিম এবং আইসিটি বিভাগের প্রভাষক মুজাহিদুল ইসলাম কে টুপি পাঞ্জাবি পরিহিত অবস্থায় ক্যাম্পাসে আসার অজুহাতে চাকরীচ্যুত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এনিয়ে বিভিন্ন অনলাইন পত্রিকায়ও নিউজ এসেছে। কর্তৃপক্ষের এধরনের সিদ্ধান্তের খবর ফেসবুকে ভাইরাল হলে হতবাক হন সিলেটের সর্বস্তরের জনগন।

তবে কলেজের ভাইস প্রিন্সিপালের আরিফুল ইসলাম রেজার সাথে কথা বললে তিনি জানন, এধরনের খবর সম্পূর্ণ ভূয়া, ভিত্তিহীন। চাকুরীচ্যুতির কোন ঘটনা ঘটেনি।

এদিকে ফেসবুকে সোচ্চার নেটিজেনরা তাদের ওয়ালে ওয়ালে লিখছেন, গত নভেম্বর মাসে কলেজের নির্ধারিত সভায় তৎকালীন অধ্যক্ষ কর্নেল সোহেল উদ্দিন পাঠান সকল শিক্ষক কে উদ্দেশ্য করে বলেন, স্কুল এবং কলেজ শাখার শিক্ষকদের সাদা শার্ট কালো প্যান্ট পরিধান করে ক্যাম্পাসে আসতে হবে। এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি প্রভাষক আব্দুল হালিম ও প্রভাষক মুজাহিদ। উভয়েই সুন্নাতি পোষাকে ক্যাম্পাসে আসার দাবি জানান।

এর পরিপ্রেক্ষিতে অধ্যক্ষ সোহেল উদ্দিন তাদের পোষাক পরিবর্তন এর জন্য কয়েক দফা চিঠি দেন এবং পোষাকের ব্যাপারে শর্ত জুড়ে দেন। টুপি পাঞ্জাবি ছেড়ে শার্ট প্যান্ট না পরলে চাকুরি থেকে অব্যাহতি দেয়ারও হুমকি দেন অধ্যক্ষ কর্নেল সোহেল উদ্দিন। গত বৃহস্পতিবারে অধ্যক্ষের বেধে দেয়া সেই শর্ত অমান্য করায় সুন্নাতি পোষাক অনুসরণকারী দুইজন প্রভাষক কে চাকুরী থেকে অব্যাহতি দেয়া হয় বলে ভাইরাল হয়। ফেসবুকে অভিনব কায়দায় প্রতিবাদ করছেন নেটিজেনরা। এরই ধারাবাহিকতায় আজ শনিবার ৩ মার্চ
কলেজের শিক্ষার্থীরা মানব বন্ধন করেছে। তারা সুন্নাতি পোষাক পরিধান করায় অব্যাহতি প্রাপ্তদের উপর থেকে অমানবিক আচরণ বন্ধসহ প্রিন্সিপালের অপসারণ দাবি করেন।

উল্লেখ্য, বাংলাদেশর সব ক্যান্টনমেন্ট কলেজগুলোতেই ধর্মীয় রীতির পোষাকে আগ্রহী শিক্ষকদের তাদের পোষাকের ব্যাপারে সবসময়ই ছাড় দেয়া হয়ে আসছে।

https://www.facebook.com/watch/?v=1075949909566396

এই সংবাদটি 305 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com