করোনায় ৫৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৬৮৩

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

করোনায় ৫৮ জনের মৃত্যু, শনাক্ত ৫৬৮৩

ডেস্ক রিপোর্ট : নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৬৮৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৩০ হাজার ২৭৭ জনে।

শনিবার (৩ এপ্রিল ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর (সিডিসি) এবং রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুন ইসলাম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩৬৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৯ হাজার ৭৭৫ জন।
সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২২৭টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১২০টি, জিন-এক্সপার্ট ৩৪টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৭৩টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৪ হাজার ১শটি। আগে নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৫৪৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪৭ লাখ ৫২ হাজার ৬৬১টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৩ দশমিক ১৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাজমুন ইসলাম জানান, ২৪ ঘণ্টায় মৃত ৫৮ জনের মধ্যে ৩৮ জন পুরুষ, ২০ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ৩৯ জন, চট্টগ্রাম সিলেট বিভাগে ১২ জন, খুলনা বিভাগে তিন জন, বরিশাল বিভাগে দুই জন। এছাড়া রংপুর ও ময়মনসিংহ বিভাগে এক জন করে দুই জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৫৮ জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৩৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৮০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ ছয় হাজার ২৫৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯৩ হাজার ৫১৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৭৩৮ জন।

এই সংবাদটি 26 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com