বাড়ছে করোনা: আজ থেকে সিলেটে চলবে গণপরিবহণ

প্রকাশিত: ৫:৫১ পূর্বাহ্ণ, এপ্রিল ৭, ২০২১

বাড়ছে করোনা: আজ থেকে সিলেটে চলবে গণপরিবহণ

সিলেট রিপোর্ট :লকডাউনেও সিলেটে করোনার লাগাম টেনে ধরা সম্ভব হচ্ছে না। লাফিয়ে বাড়ছে করোনা। এই অবস্থায় লকডাউন নিয়ে দুশ্চিন্তা বাড়ছে। কারণ- সিলেটে যথাযথ ভাবে পালন হচ্ছে না লকডাউন। লকডাউনেও সবকিছু স্বাভাবিক। স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহারেও অনীহা দেখা যাচ্ছে মানুষের মধ্যে। ফলে এই লকডাউন কতটুকু কার্যকর ভূমিকা রাখছে সেটি নিয়েও সন্দিহান সিলেটের মানুষ। তবে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন- এই লকডাউনের ফলাফল পাওয়া যাবে আরো কিছুদিন পর।

আজ বুধবার (৭ এপ্রিল) থেকে সিলেটে গণপরিবহণ চলাচল করবে বলে জানিয়েছেন সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মুহিত।
তিনি বলেন, লকডাউন ঘোষণায় আমাদের শ্রমিকরা গাড়ি বন্ধ রাখে। কিন্তু এখন দেখা যাচ্ছে বাস ছাড়া বাকি সকল কিছুই চলাচল করছে। তাই আমরা ফোনে একে অপরের সাথে যোগাযোগ করে সিদ্ধান্ত নিয়েছি। সকলের সিদ্ধান্ত অনুযায়ী কাল থেকে বাস গাড়ি চলাচল করবে।

দূরপাল্লার বাসগুলো চলাচল করবে কি না জানতে চাইলে তিনি বলেন, গতকাল সিলেট থেকে রাতে ২-৩ টি বাস ছেড়ে গেছে। আর সাগরিকা ও হানিফ পরিবহনের একটি করে বাস সিলেটে এসেছে৷ সে ক্ষেত্রে আঞ্চলিক সড়কে গাড়ি চলাচল করলে দূরপাল্লার বাসগুলো চলাচল করার সম্ভাবনা রয়েছে।

যদিও রোববার (৪ এপ্রিল) আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, করোনাভাইরাসের মহামারি মোকাবেলায় সোমবার (৫ এপ্রিল) থেকে ১১ এপ্রিল পর্যন্ত একসপ্তাহের লকডাউন কার্যকর করতে সকল গণপরিবহন বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন, জরুরিসেবা, জ্বালানি, ঔষধ, পচনশীল, ত্রাণবাহী পরিবহন, সংবাদপত্র, গার্মেন্টস সামগ্রী এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে বলেও জানিয়েছিলেন তিনি।

এই সংবাদটি 38 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com