আবদুল কাদেরকে গ্রেফতার করায় নিন্দা ফখরুলের

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২১

আবদুল কাদেরকে গ্রেফতার করায় নিন্দা ফখরুলের

ডেস্ক রিপোর্ট :

২০ দলীয় জোট নেতা, খেলাফত মজলিসের মহাসচিব ও হেফাজতের নায়েবে আমির অধ্যাপক আহমদ আবদুল কাদেরকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অবিলম্বে তার মুক্তি দাবি করেছেন বিএনপি মহাসচিব।

রোবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই উদ্বেগ প্রকাশ ও মুক্তি দাবি করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, বিরোধী দল এবং ভিন্ন মতকে দমন করতে সরকার রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেফতার করে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। সরকার নিজেদের অনৈতিক শাসনকে দীর্ঘায়িত করার লক্ষ্যে এসব করছে। দেশ পরিচালনা ও করোনা মোকাবেলায় সরকারের নিদারুন ব্যর্থতায় জনজীবনে নাভিশ্বাস উঠেছে। তা থেকে জনদৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে এবং আন্দোলন-সংগ্রাম দমন করতে তারা অরাজক পরিস্থিতি তৈরি করছে।

তিনি বলেন, ভয়াবহ করোনা পরিস্থিতি ও রমজানের মধ্যেও সরকারের নিষ্ঠুর আচরণ থেমে নাই। তারা ফ্যাসিবাদী কায়দায় জনঅধিকার কেড়ে নিচ্ছে এবং কল্পকাহিনী রচনা করে বিরোধী দলের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আর এরই ধারাবহিকতায় দেশের বিশিষ্ট আলেম অধ্যাপক আহমদ আবদুল কাদেরকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও সারাদেশে বিরোধী দল বিশেষ করে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসহ অন্যান্য রাজনৈতিক দলের অসংখ্য নেতাকর্মীকে গত এক মাসে অন্যায়ভাবে গ্রেফতার ও মিথ্যা মামলায় হয়রানি করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আজ তারা প্রমাণ করেছে যে, ন্যায় ও সত্য প্রতিষ্ঠার জন্য বাংলাদেশে আর সঠিক তদন্ত কিংবা অনুসন্ধানের প্রয়োজন নেই। বরং বর্তমান সরকার ও আওয়ামী লীগের সাথে সংশ্লিষ্ট থাকলেই সকল প্রকার দুর্নীতি-দুরাচার থেকে দায়মুক্তি পাওয়া যাবে।

বিবৃতিতে মির্জা ফখরুল অবিলম্বে আহমদ আবদুল কাদেরসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি ও গ্রেফতার অভিযান বন্ধের জোর দাবি জানান।

এই সংবাদটি 84 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com