মুহাম্মদুল্লাহ জামী’সহ গ্রেপ্তারকৃত নিরপরাধ আলেমদের মুক্তি দিন : জমিয়ত

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২১

মুহাম্মদুল্লাহ জামী’সহ গ্রেপ্তারকৃত নিরপরাধ আলেমদের মুক্তি দিন : জমিয়ত

সিলেট রিপোর্ট:
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও কিশোরগঞ্জ জেলা সভাপতি মাওলানা মুহাম্মদুল্লাহ জামীকে গতকাল দুপুরে তার নিজ বাসা থেকে গ্রেপ্তার করেছে কিশোরগঞ্জ সদর থানা পুলিশ। এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। বুধবার (২৮ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত এক যৌথ বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান দলের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা শায়েখ জিয়া উদ্দীন ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া।

বিবৃতিতে বলা হয়, মাওলানা জামীর নামে পূর্বের কোনো মামলার ওয়ারেন্ট ছাড়াই তাকে হয়রানী মূলক গ্রেপ্তার করে পুলিশ। পরে থানায় আটক রেখে তার নামে নাশকতার মামলাসহ বেশ কয়েকটি মিথ্যা মামলা দায়ের করা হয়। বিবৃতিতে উদ্বেগ জানিয়ে বলা হয়, পবিত্র রমজানের শুরু থেকেই দেশের শীর্ষ আলেম ও মাদ্রাসার শিক্ষকদের গণহারে গ্রেপ্তার করে তাদেরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে সরকার। লাগাতার রিমান্ডের নামে গ্রেপ্তারকৃতদের উপর মানষিকভাবে নির্যাতন চালানো হচ্ছে। ধর্মীয় ভাবগাম্ভীর্যের বিঘ্ন ঘটিয়ে ইবাদত বন্দেগীর এই মাসে ইমাম-খতীব, আলেম-উলামা ও ধর্মীয় ব্যক্তিত্বদের গ্রেপ্তার করে সরকার দেশের ধর্মপ্রাণ মানুষের অনুভূতিকে আহত করছে।

বিবৃতিতে এসব ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে আলেমদের গণগ্রেপ্তার বন্ধ করতে বলা হয়। সেইসাথে মুহাম্মাদুল্লাহ জামীসহ গ্রেপ্তারকৃত সকল আলেমদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।

এই সংবাদটি 56 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com