খালেদ সাইফুল্লাহ সাদির গ্রেপ্তারে জমিয়তের নিন্দা,অবিলম্বে আলেমদের হয়রানি বন্ধের দাবি

প্রকাশিত: ২:৫৫ পূর্বাহ্ণ, মে ৩, ২০২১

খালেদ সাইফুল্লাহ সাদির গ্রেপ্তারে জমিয়তের নিন্দা,অবিলম্বে আলেমদের হয়রানি বন্ধের দাবি

সিলেট রিপোর্ট :

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহসভাপতি ও ময়মনসিংহ জেলা সভাপতি আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদিকে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়ছে জমিয়ত। রোববার গণমাধ্যমে দেয়া এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জিয়া উদ্দীন, সহসভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা আব্দুর রব ইউসুফী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া।

বিবৃতিতে জানানো হয় রোববার (২ মে) বিকেল ৩টার দিকে ময়মনসিংহ সদর উপজেলার মাইজবাড়ির নিজ বাড়ি থেকে আল্লামা সাদিকে গ্রেফতার করে স্থানীয় ডিবি পুলিশ। গত ২৮ মার্চ হরতালের নামে নাশকতা, নগরীর চড়পাড়া মোড়ে পুলিশ বক্স ভাঙচুর, বাসে আগুন ও পুলিশের ওপর হামলার ঘটনায় মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদীকে গ্রেফতার করা হয়েছে বলে জানান ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ।

জমিয়তের বিবৃতিতে বিস্ময় প্রকাশ করে বলা হয়, আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদি একজন বয়োজ্যেষ্ঠ সর্বজন শ্রদ্ধেয় আলেম। সেইসাথে শারিরীকভাবে তিনি অত্যন্ত অসুস্থ। এমন একজন ব্যাক্তির নামে নাশকাতা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মত মিথ্যা ও কাল্পনিক অভিযোগ রীতিমতো হাস্যকর একইসাথে দুঃখজনক। তিনি বৃহত্তর ময়মনসিংহের সর্বস্তরের ধর্মপ্রাণ মানুষের কাছে অত্যন্ত প্রিয় ও শ্রদ্ধার পাত্র। ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর সভাপতি তিনি। একজন অসুস্থ আলেমে দীনকে এই সিয়াম সাধনার মাসে হীন রাজনৈতিক স্বার্থে মিথ্যা অভিযোগে হয়রানি করা অত্যন্ত দুঃখজনক।

বিবৃতিতে বলা হয়, সরকার দেশের আলেম-উলামা ও তৌহিদী জনতার শান্তিপূর্ণ যৌক্তিক আন্দোলনের নৈতিক মোকাবেলায় ব্যার্থ হয়ে নির্যাতন ও হয়রানির পথ বেছে নিয়েছে। পবিত্র রমজানের শুরু থেকেই দেশের শীর্ষ আলেম-উলামা, মাদ্রাসার শিক্ষক, ইমাম-খতীব, ও ধর্মীয় ব্যক্তিত্বদের গণহারে গ্রেপ্তার করে তাদেরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। লাগাতার রিমান্ডের নামে গ্রেপ্তারকৃতদের উপর মানুষিক নির্যাতন চালানো হচ্ছে।

বিবৃতিতে এসব ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে আলেমদের গণগ্রেপ্তার বন্ধের দাবি জানানো হয়। সেইসাথে আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদিসহ গ্রেপ্তারকৃত সকল আলেমদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি করা হয়।

এই সংবাদটি 112 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com