শাহীনূর পাশাকে গ্রেপ্তারের নিন্দা জানালো জমিয়ত

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, মে ৮, ২০২১

শাহীনূর পাশাকে গ্রেপ্তারের নিন্দা জানালো জমিয়ত

 

সিলেট রিপোর্ট :

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সহসভাপতি ও সাবেক সংসদ সদস্য এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরীর গ্রেপ্তারে তীব্র নিন্দা জানিয়েছে কেন্দ্রীয় জমিয়ত।

শুক্রবার (৭ মে) সংবাদমাধ্যমে প্রেরিত এক যৌথ বিবৃতিতে  নেতৃবৃন্দ এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রমজান মাসে এতেকাফরত একজন আলেমকে গ্রেপ্তার করে পবিত্র মাহে রমজানের মাহাত্ম ভুলন্ঠিত করা হচ্ছে। ধর্মীয় নির্দেশানাবলী পালনের পরিবেশও সংকোচিত হতে চলছে। কোনোরকম বাছবিচার না করে আলেম-উলাম ও ইসলামী ব্যাক্তিত্বদের একের পর এক হয়রানি করে চলেছে সরকার। ইবাদতরত অবস্থায় মসজিদ থেকে গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছে আলেমদের। এতে দেশের ধর্মপ্রাণ মানুষের আবেগ-অনুভূতি চরমভাবে আহত হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, শাহীনুর পাশা চৌধুরী একজন সাবেক নির্বাচিত সংসদ সদস্য, পাশাপাশি তিনি একজন আলেমে দীন। প্রতিবারের ন্যায় এবারো তিনি রমজানের শেষ দশকে মসজিদে এতেকাফের আমল করছিলেন। এ অবস্থায় অত্যান্ত ন্যাক্কারজনকভাবে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এবাদতরত অবস্থায় একজন আলমকে গ্রেপ্তার করা পরিস্কার ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার শামিল।

বিবৃতিতে নেতৃবৃন্দ উদ্বেগ জানিয়ে বলেন, দেশের বিভিন্ন স্থানে নিরীহ, নিরপরাধ আলেম উলামাদের অব্যাহতভাবে যে হয়রানি করা হচ্ছে তা যদি অবিলম্বে বন্ধ না করা হয় তাহলে তা সরকারের জন্য শুভ পরিনাম বয়ে আনবে না। উলামায়ে কেরাম ও কুরআনের হাফেজদের নির্ভয়ে, নির্বিঘ্নে এবাদত-বন্দেগী ও কুরআন তেলাওয়াতের পরিবেশ নিশ্চিত করারও জোর দাবি জানান জমিয়ত নেতৃবৃন্দ।

বিবৃতিতে স্বাক্ষরকারী আলেমগণ হলেন, দলের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা শায়েখ জিয়া উদ্দীন, সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক এবং ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া।

এই সংবাদটি 171 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com