রোহিঙ্গাদের সমর্থনে রাস্তায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৬

রোহিঙ্গাদের সমর্থনে রাস্তায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট :

rohingya-620x330রোহিঙ্গাদের সমর্থনে রাস্তায় নামলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী। মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে বিক্ষোভ করতে মালয়েশিয়ার লক্ষ লক্ষ মানুষ রাস্তায় নেমেছে।

রোববার স্থানীয় সময় সকাল থেকেই বিক্ষোভ সমাবেশ এবং র‌্যালি চলছে রাজধানী কুয়ালালামপুরের পথে পথে। জনগণের সঙ্গে সেই গণর‌্যালিতে অংশ নিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নাজিব রাজাকও।

তার সঙ্গে হাত মিলিয়ে যোগ দিয়েছেন মালয়েশিয়ার বিরোধী দল পার্টি ইসলাম সে-মালয়েশিয়া’র (পিএএস) সভাপতি আব্দুল হাদি আওয়াং। তাদের দাবি: মিয়ানমারে রোহিঙ্গা সংখ্যালঘুর নিরাপত্তা নিশ্চিত করা হোক।

মিয়ানমার সতর্ক করার পরও প্রধানমন্ত্রী নাজিব “শেষ পর্যন্ত লড়াই করার” অঙ্গীকার করেছেন। তিনি বলেন, “তারা আমাকে সতর্ক করেছিল। কিন্তু আমার কিছু যায় আসে না। কারণ আমি এখানে এসেছি মুসলিম জনগোষ্ঠী এবং মালয়েশিয়ার জনগণের প্রতিনিধি হিসেবে নিজের যোগ্যতা নিয়ে।”

“৩ কোটি ১০ লাখ লোকের একটা সরকারের প্রধান হিসেবে আমাকে তারা কী করতে বলে? তারা কি চায় আমি চোখ বুজে থাকি? আমার মুখ বন্ধ করে রাখি?” বলেন নাজিব, “আমি তা করব না। তাদেরকে (রোহিঙ্গা) আমাদের রক্ষা করতেই হবে। একই ধর্মবিশ্বাসের জন্য নয়, তারা মানুষ, তাদের জীবনের মূল্য আছে, এজন্য।” র‌্যালির একদিন আগেই নাজিব রাজাক মিয়ানমারে রোহিঙ্গাদের সঙ্গে হওয়া আচরণ নিয়ে কড়া কথা বলেছেন। একে ‘জাতিগত নির্মূলকরণ’ উল্লেখ করে তিনি বলেন, এভাবে নির্বিচারে মানুষকে জীবন্ত পোড়ানো হবে আর নারীদের পাশবিক নির্যাতন করা হবে, মালয়েশিয়া তা কখনোই মেনে নেবে না।

এই সংবাদটি 186 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com