সিলেটশুক্রবার , ২১ মে ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রোজিনার মুক্তির দাবিতে সিলেটে সংবাদপত্র হকার্স সমবায় সমিতির মানববন্ধন

Ruhul Amin
মে ২১, ২০২১ ১১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

:: দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের উপর হামলা-নির্যাতনের প্রতিবাদে ও মুক্তির দাবিতে সিলেট মহানগর সংবাদপত্র হকার্স সমবায় সমিতি লি. (রেজি নং-৯৫) এর উদ্যোগে মানববন্ধন কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) বিকাল ৩টায় সিলেট নগরীর কোর্ট পয়েন্টে মানববন্ধন কর্মসুচী অনুষ্ঠিত হয়। এতে সাধারণ জনগণও অংশগ্রহণ করেন।

সিলেট মহানগর সংবাদপত্র হকার্স সমবায় সমিতি লি. এর সভাপতি আবুল কালাম সুমনের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম জুনিয়রের পরিচালনায় বক্তব্য রাখেন- সিলেট জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি সিকন্দর আলী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক উজ্জল মেহেদী, সিলেট সাংবাদিক কল্যাণ সংস্থার আহবায়ক মো. ইসলাম আলী, সমিতির সাবেক সভাপতি আব্দুছ সালাম, সাবেক সভাপতি শাহ আলম, সাবেক সহ সভাপতি সৈয়দ দারা মিয়া, সাবেক সহ সভাপতি মামুনুর রশিদ, প্রবীন মুরব্বি মফিজ দেওয়ান, কার্যকরী কমিটির সদস্য নুর ইসলাম আলম, সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন দিলু প্রমুখ।

বক্তারা বলেন, সংবাদপত্রের স্বাধীনতা দমনের অংশ হিসেবে অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের উপর মিথ্যা মামলা ও তার উপর অমানবিক নির্যাতন করা হয়েছে। ইতোমধ্যে স্বাস্থ্য খাতে বিভিন্ন অনিয়মের বস্তুনিষ্ট সংবাদ প্রকাশিত করার কারনে পরিকল্পিতভাবে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে রোজিনা ইসলামকে ৬ ঘন্টা আটক করে তার উপর শারিরীক ও মানসিক নির্যাতন করা হয়েছে। আমরা অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। এবং রোজিনা ইসলামের নির্যাতনের সাথে যারা জড়িত রয়েছে তাদের স্বাধীন কমিশন গঠন করে তাদের বিচারের আওতায় আনতে হবে। প্রশাসনে ঘাপটি মেরে থাকা একটি অসাধু চক্র দুর্নীতির সংবাদ যাতে সাংবাদিকরা প্রকাশ না করতে পারেন এ জন্য রোজিনা ইসলাম আটকের মধ্য দিয়ে সাংবাদিকদের মধ্যে ভীতি সৃষ্টি করার একটি অপচেষ্টা। বক্তারা অবিলম্বে তাকে মুক্তি ও মামলা প্রত্যাহার না করলে সব শ্রেণী পেশার মানুষকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলনের গড়ে তুলার হুমকি দেন।