প্রশ্নপত্র ফাঁস চক্রের ৯ সদস্য আটক

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, জুন ৯, ২০১৬

প্রশ্নপত্র ফাঁস চক্রের ৯ সদস্য আটক

images (4)প্রথম বাংলা নিউজ : ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস করে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া একটি চক্রের ৯ সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (৯ জুন) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন কাউন্টার টেরোরিজম (সিটি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি জানান, দীর্ঘদিন যাবৎ এই চক্রটি একইভাবে অনলাইনে ভুয়া প্রশ্নপত্র ফাঁস করে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে আসছিল। গতকাল তাদের রাজধানীর বিভিন্ন আটক এলাকা করা হয়।

আটকরা হলেন- সাইফুল ইসলাম ওরফে জুয়েল, রুবেল ব্যাপারী, আব্দুল সাত্তার, মেজবাহ আহমেদ, কাওছার হোসেন, আল আমীন, ইকরাম হোসাইন, হৃদয় হোসেন, জাহাঙ্গীর।

এ সময় তাদের কাছ থেকে ২০১৬ সালের এইচএসসি পরীক্ষার রসায়ন বিজ্ঞান (দ্বিতীয় পত্র) হিসাববিজ্ঞান (প্রথম পত্র), পদার্থ বিজ্ঞান (সৃজনশীল), জীববিজ্ঞান (দ্বিতীয় পত্র) এর ভুয়া প্রশ্নপত্র পাওয়া যায়।

প্রথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, এসব ভুয়া প্রশ্ন অনলাইনে পোস্ট করে তারা শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নিত।

এর আগে সকাল সাড়ে ৮টায় ডিএমপির গণমাধ্যম শাখা থেকে পাঠানো খুদে বার্তায় জানানো হয়, প্রশ্নফাঁস চক্রের ১১ সদস্যকে আটক করেছে ডিবি। পরে সাংবাদ সম্মেলনে জানা যায়, ১১ জন নয়, ৯ জনকে আটক করেছে ডিবি।

এই সংবাদটি 8 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com