শেখ হাসিনাকে মুবারকবাদ ও মডেল মসজিদ প্রসঙ্গে একটি আহবান

প্রকাশিত: ৯:৩৫ পূর্বাহ্ণ, জুন ১০, ২০২১

শেখ হাসিনাকে মুবারকবাদ ও মডেল মসজিদ প্রসঙ্গে একটি আহবান

 

আজ ১০ জুন ২০২১ বাংলাদেশের বিভিন্ন স্থানে সদ্য নির্মিত এ মডেলের ৫০ টি মসজিদ উদ্বোধন করবেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই মডেলের ৫৬০টি মসজিদ করছেন তিনি সারাদেশে। এ কাজটি তাকে স্মরণীয় করে রাখবে বহুদিন।

সুলতানী ও মুঘল আমলের প্রাচীন মসজিদগুলোর মতো এই ৫৬০ মসজিদও শত শত বছর আবাদ থাকুক এই দোয়া করি। প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয়ে এসব মসজিদ কমপ্লেক্স করে যে শুভচিন্তা, নেকি ও প্রজ্ঞার পরিচয় দিয়েছেন, জীবনের এ সুন্দরতম সফল পরিণত সময়ে আরদ্ধ ন্যায়বিচার, সুশাসন, সংস্কার, শুদ্ধতা ও স্বপ্নের সোনারবাংলা প্রতিষ্ঠার পথ অবলম্বন করে তিনি সর্বাঙ্গ সুন্দর একটি নজির স্থাপন করবেন বলেও আশা করি।
অত্যাধুনিক মসজিদ সমূহে হাজারখানেক মুসল্লি একসাথে জামাত আদায়,মহিলাদের পৃথক নামাজের জায়গা,ইসলামি গবেষণাগার,হজ্জ যাত্রীদের ট্রেনিং,ইসলামিক লাইব্রেরি,মৃতদের গোসলখানা, বয়স্কদের কুরআন শিক্ষা-সহ নানাবিধ সুযোগ-
সুবিধার ব্যবস্থা রয়েছে মডেল মসজিদে।

আমাদের দাবি-
ঈমান, আকিদা, তিলাওয়াত, আমল, আখলাক, তাকওয়া, তাহারত ভালো এমন ইমামদের নিয়োগ দেওয়া হোক। কওমী আলেমগণও বিজ্ঞপ্তিটি পড়ে দায়িত্ব নিতে সচেষ্ট হোন। ইমাম-খতিব নিয়োগবোর্ডে যাদের চাই: আলহাইআতুল উলয়ার চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসান, ইফার সাবেক মহাপরিচালক মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ এবং মাওলানা উবায়দুর রহমান খান নদভীকে নিয়োগ বোর্ডে অন্তর্ভুক্ত করা হলে জাতি উপকৃত হবে।
শেষ কথা-
‘ভুলত্রুটি শুধরে নিয়ে দেশ শাসন, উন্নয়ন, অবদান ও আন্তরিকতার সবগুলো দিককে নিখুঁত পূর্ণতা দিতে পারলেই একজন রাষ্ট্রনায়ক সফল হন। হাজারো গড়পড়তা কাজের ভিড়ে বিপ্লবাত্মক কিছু সৎ ও সাহসী সিদ্ধান্ত মানুষকে চিরস্মরণীয় করে রাখে। প্রধানমন্ত্রী ইচ্ছা করলেই সম্ভাব্য শ্রেষ্ঠত্বের সে আসনটি লাভ করতে পারেন। তিনি কি সে পথে এগোবেন?’

সংযোজন ও উপস্থাপনায়:
মুহাম্মদ রুহুল আমীন নগরী
সভাপতি-মাদানী কাফেলা বাংলাদেশ।

এই সংবাদটি 54 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com