সৈয়দপুর জামেয়ার মুহতামিম সৈয়দ মাওলানা মুতিউর রহমান আর নেই

প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৬

সৈয়দপুর জামেয়ার মুহতামিম সৈয়দ মাওলানা মুতিউর রহমান আর নেই

সিলেট রিপোর্ট: সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ৭ নং সৈয়দপুর-শাহারপাড়ার ঐতিহ্যবাহী সৈয়দপুর গ্রামের জামিয়া হাফিজিয়া হোসাইনিয়া আরাবিয়া সৈয়দপুর এর দীর্ঘ দিনের মুহতামিম মাওলানা হাফিজ সৈয়দ মুতিউর রহমান আর নেই।  তিনি গতরাত ১:৪৫ মিনিটে সিলেট মাউন্ট এডোরা ক্লিনিকে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। আজ বুধবার বিকাল ২ ঘটিকার সময় জামিয়া হাফিজিয়া হোসাইনিয়া আরাবিয়া সৈয়দপুর মাদরাসা মাঠে মরহুমের জানাযা অনুষ্ঠিত হবে। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ৭৫ বছর। তিনি স্ত্রী,২ ছেলে,৪ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন,ছাত্র রেখে যান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ৭৫ বছর। তিনি স্ত্রী,২ ছেলে,৪ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন,ছাত্র রেখে যান।
সংক্ষিপ্ত পরিচয়: ১৯৪১ ঐতিহ্যবাহি সৈয়দপুরের এক অভিজাত দ্বীনদার পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মুন্সি আনজব আলী। বাড়ীর মক্তব অত:পর সৈয়দপুর হাফিজিয়া মাদরাসায় ৮ ম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে চলে যান ঢাকা উত্তর রানাপিং হোসাইনিয়া মাদরাসায় গিয়ে ভর্তি হন। সেখানে ১ বছ অধ্যয়নের পরে চলে যান দারুল উলম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায়। সেখানে মখতাসা জামাত থেকে দাওরায়ে হাদীস পর্যন্ত লেখাপড়া করেন। জানাগেছে,১৩৮৯ হিজরী সনে তিনি দাওরায়ে হাদীস পরীক্ষায় প্রথমইবভাগে উত্তীর্ণ হন। কর্মজীবনে ১৩৯০ হিজরীতে জামেয়া সৈয়দপুরে যোগদান করেন। ১৩৯৬ হিজরীতে নাজিমে তালিমাতের দায়িত্ব পেয়ে ৬ বছর সে দায়িত্ব পালন করার পরে নায়বে মুহতামিম হিসেবে একবছর দায়িত্ব পালন করেন। এর পর থেকে মৃত্যু পর্যন্ত প্রায় ২৮ বছর তিনি মুহতামিমের দায়িত্ব পালন করেন। ১৩৯১ হিজরীতে খলিফায়ে মাদানী হযরত শায়খ লুৎফুর রহমান র্বনভী (র) এর নিকট বায়আত গ্রহন করেন।
শোক:
মাওলানা সৈয়দ মুতিউর রহমানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সিনিয়র যুগ্মমহাসচিব সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, মাদানী কাফেলা বাংলাদেশ এর সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী প্রমুখ।

এই সংবাদটি 13 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com