সিলেটবুধবার , ১৬ জুন ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শফি আহমেদ চৌধুরীকে বিএনপির শোকজ

Ruhul Amin
জুন ১৬, ২০২১ ৩:৩৩ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক  রিপোর্ট : দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমেদ চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিএনপি। আসন্ন সিলেট-৩ আসনের উপনির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেয়ায় দলের পক্ষ থেকে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। মঙ্গলবার রাতে তার কাছে এ চিঠি পাঠানো হয় এবং আগামী তিনদিনের মধ্যেই চিঠির জবাব দেয়ার জন্য তাকে জানানো হয়েছে। বিষয়টি মানবজমিনকে নিশ্চিত করেছেন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও দলটির চলতি দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এমরান সালেহ প্রিন্স। তিনি বলেন, আসন্ন উপনির্বাচন গুলোতে বিএনপি অংশ না নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। তারপরেও সিলেট-৩ আসন থেকে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমেদ চৌধুরী নির্বাচন করার ঘোষণা দেয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামী তিন দিনের মধ্যে তার জবাব দেয়ার জন্য বলা হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, শফি আহমেদ চৌধুরীকে পাঠানো চিঠিতে উল্লেখ ছিল, আপনি নিশ্চয়ই অবগত আছেন যে, দেশের নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণ ভাবে ভেঙে পড়ায় এবং বর্তমান নির্বাচন কমিশনের অযোগ্যতা ও প্রতিটি নির্বাচনী সরকারের নগ্ন হস্তক্ষেপ কারণে গত ২২শে মে তারিখে অনুষ্ঠিত বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে জাতীয় সংসদের সিলেট-৩, লক্ষীপুর-২, ঢাকা-১৪ এবং কুমিল্লা-৫ আসনের উপ নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দলের এই সিদ্ধান্ত ইতিমধ্যে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হয়েছে এবং তা বিভিন্ন জাতীয় গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়েছে।
চিঠিতে আরও বলা হয়, আমরা লক্ষ্য করছি যে, আপনি দলের সিদ্ধান্ত অমান্য করে আসন্ন জাতীয় সংসদের সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করার ঘোষণা দিয়েছেন।

আজ (মঙ্গলবার) বিভিন্ন সংবাদপত্রে সেটি প্রকাশিত হয়েছে। এছাড়াও আপনার একটি ভিডিও ক্লিপ পাওয়া গেছে যেখানে আপনি আসন্ন উপনির্বাচনে অংশ নেয়ার কথা জানিয়ে অনেক কথা বলেছেন। আপনার এ ধরনের বক্তব্য ও আচরণ দলের সিদ্ধান্ত এবং শৃঙ্খলা পরিপন্থী বিধায় আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা আগামী তিন দিন অর্থাৎ ২৮শে জুন ২০২০ এর মধ্যে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর লিখিত ভাবে কারণ দর্শানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ জানাচ্ছি।