সিলেটশুক্রবার , ১৮ জুন ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

এমপি আবু রেজা নদভীর বক্তব্য চরম মিথ্যাচার বলে মন্তব্য করেছে হেফাজতে ইসলাম

Ruhul Amin
জুন ১৮, ২০২১ ১০:০২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:

আল্লামা আহমদ শফীর জানাজায় অংশগ্রহণ না করে হেফাজত আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরীকে জড়িয়ে জাতীয় সংসদে প্রদত্ত এমপি আবু রেজা নদভী সাহেবের বক্তব্য চরম মিথ্যাচার বলে মন্তব্য করেছে হেফাজতে ইসলাম।

শুক্রবার সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস এসব কথা বলেন।

মীর ইদরীস বলেন, আল্লামা শফীর জানাজায় অংশগ্রহণে কারও জন্য কোনো বাধা ছিল না। ফলে কোনো প্রকারের অনুমতি দেওয়া ও নেওয়ার প্রশ্নই উঠে না। তার জানাজায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা লাখো মুসল্লির নির্বিঘ্নে স্বত:স্ফূর্ত উপস্থিতিই ছিল তার জলন্ত প্রমাণ।

জানাজায় আইনশৃঙ্খলার দায়িত্বে ছিল স্থানীয় প্রশাসন। মুসল্লিদের ব্যাপক উপস্থিতির কারণে জানাজায় হযরতের লাশ রাখতে হয়েছিল মাদ্রাসার বাইরে ডাকবাংলো চত্বরে। স্থানীয় এমপিসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরাও উপস্থিত ছিলেন। কী অজানা কারণে আবু রেজা নদভী সাহেব জানাজায় অংশগ্রহণ করেননি, তা আমাদের জানা নেই।

বিবৃতিতে তিনি আরও বলেন, আবু রেজা সাহেব তার বক্তব্যে বলেছেন-বারবার অনুমতি চাওয়ার পরও তাকে জানাজায় অংশগ্রহণের অনুমতি দেওয়া হয়নি। আমাদের প্রশ্ন হলো, তিনি কখন কার কাছে অনুমতি চেয়েছেন? মহান আল্লাহকে সাক্ষী রেখে এ প্রশ্নের জবাব কি আদৌ তিনি দিতে পারবেন? নাকি রকি বড়ুয়া প্রসঙ্গ এবং অভ্যন্তরীণ অডিও ফাঁস হওয়ার ইস্যুতে নিজের প্রশ্নবিদ্ধ রাজনৈতিক অবস্থানকে ধামাচাপা দিতেই অপ্রাসঙ্গিকভাবে হেফাজত ও আল্লামা বাবুনগরীকে ঢাল বানাচ্ছেন।

এমপি আবু রেজা নদভী সাহেব একজন বড়মাপের এনজিও ব্যক্তিত্ব এমনটা দাবি করে তিনি বলেন, বেশির ভাগ এনজিও ব্যক্তিদের কর্মপদ্ধতি হচ্ছে দেশি-বিদেশি ক্ষমতাধরদের তেল মেরে নিজেদের আখের গোছানো। দেশে কোনোপ্রকার অস্থিরতার সৃষ্টি হলে বিদেশে পাড়ি জমানোর জন্য রাস্তা উন্মুক্ত রাখা। যেখানে দেশের মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য হচ্ছে- কওমি মাদ্রাসাগুলো কোনো প্রকার সন্ত্রাসবাদের সঙ্গে সম্পৃক্ত নয়, সেখানে তিনি কাকে খুশি করার জন্য জঙ্গিবাদের জু-জু তুলে খাল কেটে কুমির আনার অপচেষ্টা করছেন- জাতির কাছে এটা রহস্যজনক।

হেফাজতের সাংগঠনিক সম্পাদক আরও বলেন, জাতীয় সংসদের মতো গুরুত্বপূর্ণ জায়গায় দাঁড়িয়ে দেশের শীর্ষস্থানীয় সর্বজন শ্রদ্ধেয় আলেম আল্লামা বাবুনগরীকে নিয়ে একজন এমপির মুখে এমন নির্জলা মিথ্যাচারে দেশবাসী যারপরনাই মর্মাহত হয়েছেন। ডাহামিথ্যা এ বক্তব্য দেশবাসী ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। হেফাজতে ইসলামের পক্ষ থেকে আমি তার এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।