জৈন্তাপুরে পটকা মাছ খেয়ে অসুস্থ আরেকজনের মৃত্যু

প্রকাশিত: ১২:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৬

জৈন্তাপুরে পটকা মাছ খেয়ে অসুস্থ আরেকজনের মৃত্যু
রাসেল মাহফুজ : জৈন্তাপুরে বিষাক্ত জলজ প্রাণী পটকা মাছ খেয়ে অসুস্থ আরও একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা ছয়ে উন্নিত হলো।

বুধবার সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শফাতুন্নেছা (৬০) নামের ওই মহিলার মৃত্যু হয়। তিনি উপজেলার থুবাং গ্রামের আবদুল মুতলিবের স্ত্রী। হাসপাতাল সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার একে একে মৃত্যুর কোলে ঢলে পড়েন ওই গ্রামের দুই পরিবারের দুই শিশুসহ পাঁচজন। তারা হলেন- আব্দুর রহিম (৬০), তার ছেলে সোলাইমান হোসেন (৩৫) ও লোকমান (৩০) ও প্রতিবেশী প্রবাসী আনিসুল হকের দুই শিশু রাহিন (৮) ও মনি (৭)।

মঙ্গলবার পটকা মাছ রান্না করে খাওয়ার পর তারা অসুস্থ হয়ে পড়েন। পরে তাদেরকে চিকিৎসার জন্য সিলেট আনার পর একে একে সিলেট ওসমানী মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিন জনের মৃত্যু হয়। অসুস্থ এক শিশুর মৃত্যু হয় রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ও অপর একজন মারা যান সিলেট আসার পথে।

এ ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন সোলাইমানের স্ত্রী মারুফা বেগম এবং তাদের আত্মীয় একই এলাকার বোরহান, জয়নাল, হাজিরা, কাওসার, সাহাব ও  রাজিয়াসহ সাতজন।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল কবিরও বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, অসুস্থদের উন্নত চিকিৎসার জন্য তিন সদস্যের মেডিকেল টিম গঠন করেছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়া তাদেরকে ভেন্ডিলেশনের মাধ্যমে সারিয়ে তোলারও চেষ্ঠা চলছে।

মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আব্দুস সবুর মিঞা এ তথ্য জানিয়ে বলেন,পটকা মাছে নিউরোটডক্সিন নামে এক ধরনের বিষক্রিয়া থাকে যা কোন ওষুধে উপশম হয়না। তবে চিকিৎসকরা লক্ষ্যন বুঝে অন্যান্য সাপোর্ট দিয়ে রোগীদের বাঁচানোর চেষ্টা করেন। সেভাবেই তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

এই সংবাদটি 12 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com