সিলেটসোমবার , ১২ জুলাই ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সুরমা গেটে ‘সাংবাদিক পরিচয়ধারী’ সেই ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

Ruhul Amin
জুলাই ১২, ২০২১ ৫:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

 

সিলেট রিপোর্ট: সিলেট তামাবিল রোডের

সুরমা গেটে ‘সাংবাদিক পরিচয়ধারী’ এক ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা হয়েছে।

জানাগেছে,গত শুক্রবার বিকেলে সিলেট শাহপরাণ থানাধীন সুরমা গেইট এলাকায় সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়ার নেতৃত্বে চেকপোস্ট বসিয়ে লকডাউনকালীন ডিউটি পালন করছিলেন একদল পুলিশ সদস্য। বিকেল সাড়ে ৪টার দিকে জালালাবাদ ক্যান্টনমেন্টের দিক থেকে আসা সিলেট শহরমুখী হেলমেটবিহীন ৩ জন আরোহীসহ একটি রেজিষ্ট্রেশনবিহীন মোটরসাইকেলকে সিগন্যাল দিয়ে থামিয়ে চালক ফয়ছল কাদিরের নিকট গাড়ির কাগজপত্র এবং হেলমেটবিহীন মোটরসাইকেলে আরোহন করার কারণ জানতে চায় পুলিশ। এসময় তিনি গাড়ির কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স প্রদর্শন না করে নিজেকে সাংবাদিক পরিচয় দেন।
সার্জেন্ট মো. নুরুল আফসার তখন মোটরসাইকেলটি রেকার স্লিপের মাধ্যমে জব্দ করেন এবং অতিরিক্ত যাত্রীবহন, হেলমেটবিহীন আরোহন, রেজিষ্ট্রেশনবিহীন গাড়ি চালনার অপরাধে মামলা দায়ের দেন এবং মোটরসাইকেলটি পুলিশ লাইন্সে প্রেরণ করেন।
এ বিষয়কে কেন্দ্র করে ফয়ছল কাদির ওই সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রায় ১৫ মিনিট লাইভ করে বিভিন্ন মিথ্যা তথ্য উপস্থাপন করে অস্থির ও বিশৃঙ্খল পরিবেশ তৈরি করেন এবং আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর উপক্রম করেন।
পরবর্তীতে ফেসবুকে অপপ্রচারের ঘটনায় ফয়ছল কাদিরের বিরুদ্ধে শাহপরাণ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা (নং- ৫) রোববার (১১ জুলাই) দায়ের করেছেন সার্জেন্ট মো. নুরুল আফসার।
এ মামলা দায়েরের পরিপ্রেক্ষিতে ফয়ছল কাদিরের বিরুদ্ধে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছে পুলিশ।