আফগান মাটি চীনের বিরুদ্ধে ব্যবহার করতে দেওয়া হবে না: তালেবান

প্রকাশিত: ১১:০২ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২১

আফগান মাটি চীনের বিরুদ্ধে ব্যবহার করতে দেওয়া হবে না: তালেবান
ডেস্ক রিপোর্ট:

চীনের বিরুদ্ধে কাউকে আফগানিস্তানের মাটি ব্যবহার করতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছে তালেবান। সংগঠনটির মুখপাত্রের টুইটের বরাতে বার্তা সংস্থা রয়টার্স তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জানা যায়, দুই দিনের চীন সফরে ৯ সদস্যের তালেবান প্রতিনিধিদল সাক্ষাৎ করেছে চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই-এর সঙ্গে। দুই পক্ষের বৈঠকে আফগানিস্তানের শান্তিপ্রক্রিয়া ও নিরাপত্তা-সংক্রান্ত বিষয় আলোচনা করা হয়েছে। এ বৈঠক নিয়ে গতকাল বুধবার (২৮ জুলাই) চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় ও তালেবানের কাছ থেকে জানানো হয়েছে।

 

বৈঠকের পর চীনা পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, তালেবান প্রতিনিধিদের বেইজিং বলেছে যে তারা আশা করে, সশস্ত্র গোষ্ঠীটি আফগান যুদ্ধের পরিসমাপ্তি ঘোষণা ও দেশ পুনর্গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তালেবান প্রতিনিধিদল বেইজিংকে আশ্বস্ত করে জানায়, তারা কাউকে চীনের বিরুদ্ধে আফগানিস্তানের মাটি ব্যবহার করার সুযোগ দেবে না।

চীনও আফগানিস্তানকে সহায়তা অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে। একই সঙ্গে চীন বলেছে, তারা আফগানিস্তানের বিষয়ে কোনো হস্তক্ষেপ করবে না। তবে আফগান সমস্যার সমাধান ও শান্তি ফেরাতে সহায়তা করবে।

এই সংবাদটি 80 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com