বৃহস্পতিবার, ০৮ ডিসে ২০১৬ ০২:১২ ঘণ্টা

মিসবাহ হত্যার প্রধান আসামী কবির ঢাকা থেকে গ্রেফতার

Share Button

মিসবাহ হত্যার প্রধান আসামী কবির ঢাকা থেকে গ্রেফতার

সিলেট রিপোর্ট: নগরীর জিন্দাবাজারে শিক্ষার্থী মিসবাহ উদ্দিন হত্যা মামলার প্রধান আসামী কবিরকে রাজধানী ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল দশটার দিকে ঢাকার শাহবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী মডেল থানার সহকারি কমিশনার (এসি) নুরুল হুদা আশরাফী সিলেটভিউকে এ তথ্য জানিয়ে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে কবিরকে শাহবাগ এলাকায় রাস্তার পাশ থেকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।’ তার নেতৃত্বে ওই অভিযানে উপপরিদর্শক (এসআই) ফয়েজসহ পুলিশ সদস্যরা ওই অভিযানে অংশ নেয়। বর্তমানে তাকে সিলেট নিয়ে আসার প্রস্তুতি চলছে বলেও জানান এসি আশরাফী।
প্রসঙ্গত,গত ২৭ নভেম্বর রাতে জিন্দাবাজারের কাস্টমস অফিসের সামনের রাস্তায় চাপাতি দিয়ে মিসবাহ উদ্দিনকে কোপায় দুবৃত্তরা। হত্যাকাণ্ডের পরদিন তার মা নাজমা বেগম বাদী হয়ে কবির নামের একজনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় পাঁচজনকে আসামি করে সিলেট কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন।
ঘটনাস্থলের একটি বিপণিবিতানের সিসি ক্যামেরায় ধারণ করা তিন মিনিটের ওই ফুটেজ দেখে খুনিসহ ছয়জনকে চিহ্নিত করেছে পুলিশ। ওই ফুটেজে প্রধান আসামী কবিরকে চাপাতির রক্ত মুছতে মুছতে ঘটনাস্থল থেকে পালাতে দেখা যায়। তার বাড়ি দক্ষিণ সুরমার বলধী গ্রামে। জিন্দাবাজারের কাজী ম্যানশনের একটি দরজি দোকানের প্রশিক্ষণার্থী কর্মচারী হিসেবে কর্মরত ছিলো।
প্রায় পাঁচ মাস আগে কবিরের সঙ্গে মিসবাহর সঙ্গীদের বচসা হয়েছিল। সেই বচসার জেরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।
মিসবাহ সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার চণ্ডীপুর গ্রামের বাসিন্দা হলেও মা ও তিন বোনকে নিয়ে নগরীর মজুমদারি এলাকায় বসবাস করতেন। বাবা-মা’র চার সন্তানের মধ্যে একমাত্র পুত্র সন্তান ছিল সে। তার বাবা রহমত উল্লাহ জার্মানপ্রবাসী। গত বছর সিলেট কমার্স কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে জার্মানি যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন মিসবাহ।

এই সংবাদটি 1,039 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com