বরিশাল মহানগর ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন: শাহরিয়ার সভাপতি, জহিরুল সম্পাদক

প্রকাশিত: ১২:৫২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২১

বরিশাল মহানগর ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন: শাহরিয়ার সভাপতি, জহিরুল সম্পাদক

 

সিলেট রিপোর্ট : ছাত্র জমিয়ত বাংলাদেশ বরিশাল মহানগরীর সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। ৩ রা সেপ্টেম্বর শুক্রবার নগরীর সদর রোডস্থ বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে এ সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়।

মহানগর জমিয়তের ছাত্র বিষয়ক সম্পাদক মুফতী মুহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসাংগঠনিক সম্পাদক মুফতী নাসিরুদ্দিন খান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হুজাইফা ইবনে ওমর।

প্রধান অতিথির বক্তব্যে মুফতী নাছিরুদ্দিন খান বলেন জমিয়ত তার একশত দুই বছরের ইতিহাসে কোনো বাতিল শক্তির সঙ্গে আপোষ করেনি। এই কাফেলা ক্ষমতা লিপ্সু নয়। কেবল ক্ষমতার রাজনীতির চর্চা জমিয়ত করে না। জমিয়ত নিজস্ব স্বকীয়তা বজায় রেখে যুগ যুগ ধরে দেশ ও জাতির কল্যাণে সংগ্রাম করে আসছে। তিনি উপস্থিত ছাত্র জমিয়ত সদস্যদের বলেন নিজেদের কে জমিয়তের আদর্শের সৈনিক হিসেবে গড়ে তুলতে ছাত্র জমিয়তের প্রতিটি কর্মসূচীতে সকলকে সর্বাত্মকভাবে আত্মনিয়োগ করতে হবে।

ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হুজাইফা ইবনে ওমর বলেন, শিক্ষাজীবনে জ্ঞান অর্জনের পাশাপাশি অর্জিত জ্ঞানের প্রায়োগিক উৎকর্ষ সাধন করতে হবে। আগামী দিনের যোগ্য নেতৃত্বের জন্য নিজেদের প্রস্তুত করতে হবে। সেই লক্ষে ছাত্র জমিয়তের ব্যক্তি গঠনের প্রোগ্রামে সকলকে সর্বাত্মকভাবে আত্মনিয়োগ করার আহবান জানান ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক। দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সমালোচনা করে ছাত্র জমিয়ত সম্পাদক বলেন, পাঠদান ও মেধা যাচাইয়ের সমন্বিত বিকল্প ব্যবস্থাপনা ছাড়া এভাবে অনির্দিষ্টকাল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নজির বিশ্বের আর কোথাও নেই। তিনি বলেন দায়িত্বশীল মন্ত্রীর বক্তব্যেই মূলত দিনের পর দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পেছনে সরকারের উদ্দেশ্য পরিস্কার হয়ে যায়। ছাত্র জমিয়ত সম্পাদক বলেন কার ক্ষমতা থাকবে আর কার ক্ষমতা যাবে সেটা বিবেচনা করার প্রয়োজন ছাত্র সমাজের নেই। তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে বিশ্ববিদ্যালয় বন্ধ রেখেও গণবিস্ফোরণ ঠেকানো যাবে না।

সদস্য সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মহানগর জমিয়তের সহসভাপতি মাওলানা আতাউল্লাহ হুসাইনী, প্রশিক্ষণ সম্পাদক মুফতী নোমান আহমাদ, যুব বিষয়ক সম্পাদক মাওলানা এমদাদুল্লাহ, বরিশাল জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মুখলিসুর রহমান, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক সাদ বিন জাকির, বরিশাল জেলা ছাত্র জমিয়তের আহবায়ক আব্দুর রহমান সাব্বির।

সদস্য সম্মেলন শেষে কাউন্সিল অধিবেশনে উপস্থিত কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে এম শাহরিয়ার হাসান কে সভাপতি, জহিরুল ইসলাম কে সাধারণ সম্পাদক এবং আবির হাসান কে সাংগঠনিক সম্পাদক করে বরিশাল মহানগর ছাত্র জমিয়তের ২৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হুজাইফা ইবনে ওমর।

এই সংবাদটি 58 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com