বশির আহমেদ সম্মাননা ২০২১

প্রকাশিত: ১:০৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২১

বশির আহমেদ সম্মাননা ২০২১

 

তৌহিদ চৌধুরী প্রদীপ:
উপমহাদেশের সঙ্গীতাঙ্গনের সুর-সাধক কিংবদন্তী সঙ্গীত ব্যক্তিত্ব, কণ্ঠশিল্পী বশির আহমেদ’র ৮২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে বশির আহমেদ সম্মাননা ২০২১ আয়োন করা হচ্ছে।
বশির আহমেদ পুত্র সঙ্গীত শিল্পী রাজা বশির ও কন্যা হোমায়রা বশির এর উদ্যোগে প্রতিবারের মত এবারো সরগম সাউন্ড স্টেশন থেকে এ আয়োজন হাতে নেয়া হয়েছে।
২০১৯ এ কিংবদন্তী কণ্ঠ শিল্পী বশির আহমেদ’র ৮০ তম জন্মবার্ষিকী তে তাঁর সন্তানেরা এই মহতি প্রবর্তন “বশির আহমেদ সম্মাননা পদক” সম্মাননা। মোট ৬ টি ক্যাটাগরিতে এই সম্মাননা দেশের গুণী ব্যক্তিত্বদের সম্মানে ভূষিত করা হয়। ক্যাটাগরিগুলো হচ্ছে গীতিকার, সুরকার, সংগীত শিল্পী, যন্ত্র সঙ্গীত শিল্পী ,সাংবাদিক এবং বিশেষ ব্যক্তিত্ব। এবার প্রস্তুতি চলছে “বশির আহমেদ সম্মাননা ২০২১” এর। মুল অনুষ্ঠান প্রচারিত হবে ১৮ই নভেম্বর ২০২১। প্রস্তুতি পর্ব – ১ এ উপস্থিত থাকছেন সঙ্গীত শিল্পী সোহেল মেহদি। আর ওস্তাদ বশির আহমেদ কে সম্মান জানিয়ে গান শোনাবে সরগম ইন্টারন্যাশনাল মিউজিক্যাল একাডেমি “সিমা” এর ছাত্র ছাত্রী বৃন্দরা। এই পর্বে থাকছে আহনাফ ও রুপন্তী। উল্লেখ্য সিমা এর উদ্যোক্তা ছিলেন কণ্ঠ শিল্পী বশির আহমেদ ও তাঁর সহধর্মিণী শিল্পী মীনা বশির। এবারের পর্বে অনুষ্ঠান সঞ্চালনা করছেন সঙ্গীত শিল্পী রাজা বশির, হোমায়েরা বশির ও ইব্রাহিম খলিল। অনুষ্ঠানটি প্রচারিত হবে ৩রা সেপ্টেম্বর রাত ৮ টায় Sargam Sound Station facebook page থেকে।
উল্লেখ্য, ২০১৪ সালের ১৯শে এপ্রিল এ দুনিয়ার মায়া ছেড়ে লাখো ভক্ত শ্রোতাকে শোকের সাগরে ভাসিয়ে পরপাড়ে চলে যান বাংলা গানের কিংবদন্তী শিল্পী বশির আহমেদ। তিনি তার কর্মগুনে ভক্ত ও শ্রোতাদের কছে অমর হয়ে থাকবেন।

 

এই সংবাদটি 94 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com