সিলেট-৩ আসনের উপনির্বাচনে আ’ লীগের প্রার্থী হাবিব বিজয়ী

প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২১

সিলেট-৩ আসনের উপনির্বাচনে আ’ লীগের প্রার্থী হাবিব বিজয়ী

সিলেট রিপোর্ট : মাহমুদুস সামাদ কয়েসের মৃত্যুতে শূন্য হওয়া সিলেট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৯০ হাজার ৬৪টি।

এদিকে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির (জাপা) আতিকুর রহমান আতিক পেয়েছেন ২৪ হাজার ৭৫২ ভোট। মোট ভোট পড়েছে ৩৫ শতাংশ।

শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) টানা ভোটগ্রহণ করা হয়।

ভোট গ্রহণ শেষে শনিবার সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের জেলা প্রশাসক এম কাজী এম এমদাদুল ইসলাম রাত পৌনে ৯টায় এ ফলাফল ঘোষণা করেন। চূড়ান্ত ফলাফলে আওয়ামীলীগের হাবিবুর রহমান হাবিবকে তিনি বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

মোট ১৪৯ কেন্দ্রের ফলাফলে বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী মোটরগাড়ি (কার) প্রতীকে ৫ হাজার ১৩৫ ভোট এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ডাব প্রতীকে ৬৪০ ভোট পেয়েছেন। এ আসনে মোট তিন লাখ ৪৯ হাজার ৮৭৩ ভোটারের মধ্যে ১৪৯ কেন্দ্রে বৈধ ভোটের সংখ্যা এক লাখ ২০ হাজার ৫৯১টি। তবে কোনো ভোট বাতিল হয়নি।

চলতি বছরের ১১ মার্চ করোনা আক্রান্ত হয়ে ওই আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। পরবর্তীতে নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে। করোনার কারণে নির্বাচন পিছিয়ে শনিবার (৪ সেপ্টেম্বর) ভোটগ্রহণের দিন ধার্য করে ইসি।

এই সংবাদটি 33 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com