সদস্যপদ নবায়ন করে জমিয়তের রাজনীতিতে সক্রিয় হলেন মাওলানা রাজাগঞ্জী

প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২১

সদস্যপদ নবায়ন করে জমিয়তের রাজনীতিতে সক্রিয় হলেন মাওলানা রাজাগঞ্জী

সিলেট রিপোর্ট : দুই দশক পরে রাজনীতিতে ফের সক্রিয় থাকার ঘোষণা দিলেন দেওবন্দে পড়ুয়া সিলেটের বিশিষ্ট আলেম মাওলানা মুখলিসুর রহমান রাজাগঞ্জী। মাওলানা  রাজাগঞ্জী একাধারে প্রাজ্ঞ রাজনীতিবিদ, বিজ্ঞ সংগঠক, শেকড় সন্ধ্যানী লেখক, ইতহাস-ঐতিহ্য গবেষক ও খ্যাতিমান আলেমে দ্বীন। সিলেট জেলা জমিয়তের সাবেক ছাত্র বিষয়ক ও সাহিত্য বিষয়ক সম্পাদক ছিলেন। মাওলানা রাজাগঞ্জী রাজনীতিতে ফিরায় উচ্ছ্বসিত জমিয়তে উলামায়ে ইসলাম, যুব জমিয়ত ও ছাত্র জমিয়তের নেতা কর্মীরা।

সোমবার (৬ সেপ্টেম্বর ২০২১) আকাবির আছলাফের ঐতিহ্যবাহী সংগঠন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ( নিন্ধন নং-২৩) এর সদস্য পদ নবায়ন করেন তিনি।

মাওলানা মুখলিসুর রাহমান রাজাগঞ্জী সিলেটের একজন বিশিষ্ট আলেম । সুনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া আয়শা সিদ্দিকা মাদরাসার মুহতামিম। তিনি ছাত্র জমিয়ত বাংলাদেশ’র প্রতিষ্ঠাকালীন সিলেট জেলা শাখার সভাপতি। মাওলানা মুখলিসুর রাহমান রাজাগঞ্জী জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সদস্য ফরম নবায়নকালে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, প্রবীণ রাজনীতিক অধ্যক্ষ হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী, জমিয়তের ত্যাগী নেতা ও শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়ার প্রিন্সিপাল হাফেজ মাওলানা সৈয়দ সালিম কাসেমী, যুব জমিয়তের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক রুহুল আমীন নগরী, ছাত্র জমিয়তের সাবেক কেন্দ্রীয় নেতা, বিশিষ্ট লেখক-সাংবাদিক হাফিজ মাওলানা শাহিদ হাতিমী।

জমিয়তে ফের তৎপর হওয়া প্রসঙ্গে মাওলানা মুখলিসুর রাহমান রাজাগঞ্জী জানান, আমি সবসময় জমিয়তে ছিলাম । আমাকে কখনো কেউ অব্যাহতি দেয়নি, আমিও নেইনি। তবে জোট-ননজোট বিষয়ে কয়েক বছর সাংগঠনিক দায়-দায়িত্ব থেকে দূরে থেকেছি। এখন জমিয়ত নারী নেতৃত্বাধিন কোনো রাজনৈতিক জোটে নেই , তাই তৎপর হয়েছি। সংগঠনের নিয়ম নীতির আলোকে কাজের স্বার্থে সদস্য ফরম নবায়ন করেছি। এ ছাড়াও মাওলানা মুখলিসুর রাহমান রাজাগঞ্জী আবারো রাজনীতিতে ফেরায় পর্যালোচনা যখন তুঙ্গে তখন তিনি তাঁর নিজ নামীয় ফেসবুক আইডিতে “ভুল বুঝাবুঝির অবসান” শিরোনামে এক প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। সিলেট রিপোর্ট এর পাঠকদের জন্য সেই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল-ভুল বুঝাবুঝির অবসান : মুখলিসুর রাহমান রাজাগঞ্জ-

আমি জমিয়তে ছিলাম, আছি, থাকবো ইনশাআল্লাহ। ১৯৮৯ সালের ১৫ সেপ্টেম্বর, সিলেট জামেয়া মাহমুদিয়া সোবহানিঘাট মাদ্রাসায় সদরে জমিয়ত হযরত শায়খে কৌড়িয়া রাহ, এর সভাপতিত্বে অনুষ্ঠিত মজলিসে শূরার অধিবেশনে সর্বপ্রথম জমিয়তের সদস্য ফরম পুরণ করে সিলেট জেলা কমিটির সদস্য মনোনীত হই। এর পর থেকে অদ্যাবধি আমার জমিয়তের সদস্যপদ বিলুপ্ত হয়নি।

১৫-০২- ২০০২ তারিখে আমাকে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির মজলিসে শুরা থেকে অব্যাহতি দেয়ার পর পুনরায় ২৭-০৯-২০০২ তারিখে আবার কেন্দ্রীয় জমিয়তের মজলিসে শুরায় নিয়োগ বহাল করা হয়েছে। হ্যাঁ মধ্যখানে “জমিয়তে উলামা বাংলাদেশ” নামক অনিবন্ধিত অরাজনৈতিক ননপারলেমেন্টারী সংগঠনে সময় দিয়েছি। এতে কেউ কেউ মনে করছেন। জমিয়তে উলামায়ে ইসলাম থেকে বাদ দেয়া হয়ে গেছে। বিষয়টি আদৌ এরকম নয়। এরকম কোনো রেজোলেশন, বিবৃতি জমিয়তে উলামায়ে ইসলামের অফিসে নেই। কারণ এই দুই সংগঠন সাংবিধানিকভাবে পরস্পর বিরোধী নয়। শুধু নামের কিছু অংশে মিল থাকায় কেউ কেউ এরকম মনে করতে পারেন।

তদানীন্তনকালে অনাকাঙ্ক্ষিত কিছু কিছু বয়ান বক্তব্য পরস্পর বিরোধী হোয়ার কারণে অনেকেই এই দুই সংগঠনকে বিপরীতমুখি হিসাবে দাড় করিয়েছেন। যা আদৌ কারো কাম্য ছিলোনা। উদাহরণ স্বরূপ অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের সদস্যরাই তো আবার রাজনৈতিক যেকোনো সংগঠনের সাথে জড়িত থেকে কাজ করে যাচ্ছেন; যা আমাদের সামনে প্রতীয়মান। এই অনুভূতি ও উপলব্ধিতার কারণে আমি জমিয়তে উলামা বাংলাদেশে শরিক থেকেও এপর্যন্ত জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কর্মতৎপরতায় মাঝে মধ্যে অংশগ্রহণ অব্যাহত রেখেছি; যা সংশ্লিষ্ট সকলের জানা আছে। বিশেষত নেটদুনিয়ায় জমিয়তে উলামায়ে ইসলাম সম্পর্কে আমার লেখালেখির বিচরণ সম্পর্কে সর্বমহল ওয়াকিবহাল আছেন।
তাই নিচে প্রদর্শিত ৬-৯-২১ তারিখে আমার জমিয়তে উলামায়ে ইসলামের ফরম ফিলাপ করার অর্থ কখনো নতুন করে জমিয়তে যোগদান নয়। বরং ইহা জমিয়তে উলামায়ে ইসলামের নিয়ম অনুযায়ী সদস্য ফরম নবায়ন মাত্র।

গতকাল থেকে এই নিউজটি ভাইরাল হোয়ার পর থেকে দৃশ্যমান হচ্ছে। অনেকেই এই ভুল বুঝাবুঝিতে রয়েছেন। তাই এই ভুল বুঝাবুঝির অবসান কল্পে আমার এই চেষ্টা আশাকরি বিষয়টি পরিষ্কার হয়েছে। মহান আল্লাহ তাআলা আমাদেরকে দ্বীনে ইসলামের সহিহ খেদমতের জন্য কবুল করুন আমিন।

এই সংবাদটি 98 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com