মুফতিয়ে আজম আল্লামা আব্দুস সালাম চাটগামী আর নেই

প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২১

মুফতিয়ে আজম আল্লামা আব্দুস সালাম চাটগামী আর নেই

 

সিলেট রিপোর্ট : দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার পরিচালনা বোর্ডের প্রধান, মুফতিয়ে আজম আল্লামা আব্দুস সালাম আর নেই।
তিনি আজ ৮ সেপ্টেম্বর দুপুরে তিনি ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।
আজকে হাটহাজারী জামিয়ার মুহতামিম নিয়োগের জন্য শূরার বৈঠক চলছিলো। জানাগেছে, তিনিই ছিলেন সর্বসম্মতভাবে নতুন মুহতামিম। কিন্তু বৈঠক চলা অবস্থায়ই তিনি ইহজগৎ ত্যাগ করেন। বজ রাত ১১ টায় হাটহাজারীতে জানাযা অনুষ্টিত হওয়ার কথা।
তার ইন্তিকালে হাটহাজারী তথা গোটা বাংলাদেশ একজন দ্বীনি ব্যক্তিত্ব, অভিভাবককে হারালো।

এক বছরের ব্যবধানে আল্লামা আহমদ শফী ও আল্লামা জুনায়েদ বাবুনগরীর মৃত্যুতে অনেকটা ‘অপ্রস্তুত’ হাটহাজারী। এর মধ্যেই প্রতিষ্ঠানটির জন্য আরেকটি বড় ধাক্কা এলো মুফতিয়ে আজম আব্দুস সালাম চাটগামীর ইন্তেকালের খবরে।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৯ সেপ্টেম্বর আল্লামা আহমদ শফী রহ. এর জানাযার পর মজলিসে শুরার বৈঠকে হাটহাজারী মাদরাসার পরিচালনা করতে ‘মজলিসে এদারী’ নামে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি করে দেওয়া হয়। যেখানে মুফতী আব্দুস সালাম চাটগামীকে প্রধান করে আল্লামা শেখ আহমদ ও মাওলানা ইয়াহিয়াকে সদস্য করা হয়। গত এক বছর ‘মজলিসে এদারী’ জামিয়া পরিচালনা করে আসছিলেন।

আল্লামা আহমদ শফী রহ.-এর মৃত্যুর পর আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ. কে ঘিরে তৈরি হয় নতুন সম্ভাবনা। কিন্তু এক বছর পার না হতেই  গত ১৯ আগস্ট ইন্তেকাল করেন আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ.। তার ইন্তোলের ২১ দিনের মাথায় চলে গেলেন মুফতিয়ে আজম আব্দুস সালাম চাটগামী

এই সংবাদটি 83 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com