সৈয়দ আব্দুল হান্নান স্মরণে দোয়া

প্রকাশিত: ১২:৫১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

সৈয়দ আব্দুল হান্নান স্মরণে দোয়া

সিলেট রিপোর্ট :
.
প্রবীণ রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের সংগঠক সৈয়দ আব্দুল হান্নান স্মরণে নগরীর জামিআ সিদ্দিকিয়ায় আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার বাদ মাগরিব মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত এ মাহফিলে প্রধান অতিথি ছিলেন দরগাহ হযরত শাহজালাল (র.) মাদরাসার মুহাদ্দিস মাওলানা আতাউল হক জালালাবাদী। বিশেষ অতিথি ছিলেন মরহুমের ছেলে যুক্তরাজ্য ক্যাটারাস এসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সৈয়দ হাসান আহমদ ও সিলেট ল কলেজের অধ্যক্ষ এডভোকেট সৈয়দ মহসিন আহমদ।

অনুষ্ঠানে বক্তারা বলেছেন, সৈয়দ আব্দুল হান্নান ছিলেন একজন আপোসহীন রাজনীতিবিদ। এদেশের গণমানুষের জন্য তিনি আজীবন কাজ করে গেছেন। বৃহত্তর সিলেট অঞ্চলের আলেম উলামা ও ধর্মীয় অনেক প্রতিষ্ঠানের সঙ্গে তার নিবিড় সম্পর্ক ছিলো। তিনি জামিআ সিদ্দিকিয়ার আজীবন উপদেষ্টা ছিলেন।
জামিআ সিদ্দিকিয়ার প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ মবনুর সভাপতিত্বে ও মাদরাসার পরিচালক মুফতি মনসুর আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণতান্ত্রিক পার্টির সিলেট জেলা সহসভাপতি সৈয়দ সয়েফ আহমদ, প্রগতিশীল পাঠক সংঘ শৈলীর উপদেষ্টা হেলাল হামাম ও সাংবাদিক ফায়যুর রাহমান।

বক্তারা বলেন, সৈয়দ আব্দুল হান্নান একজন বর্ণাঢ্য জীবনের অধিকারী মানুষ ছিলেন। তিনি মওলানা ভাসানীর সঙ্গে আদমজী জোট মিলের ট্রেড ইউনিয়নের প্রতিষ্ঠাতা সেক্রেটারী ছিলেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের এই সংগঠক কোনদিন আদর্শ থেকে বিচ্যুত হননি, পদপদবির জন্য দল পরিবর্তন করেননি। তিনি ছিলেন সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। বাংলাদেশের শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে তিনি রাষ্ট্রপতির কাছ থেকে স্বর্ণপদক লাভ করেছিলেন। তিনি নিরবে মানুষকে দান-খয়রাত ও সহযোগিতা করে যেতেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন জামিআ সিদ্দিকিয়ার ছাত্র হাফিজ কাওসার আহমদ ও সঙ্গীত পরিবেশন করেন সৈয়দ হালিম আহমদ। অনুষ্ঠান শেষে মোনাজাত পরিচালনা করেন দরাগহ মাদরাসার মুহাদ্দিস ও নাজিমে তালিমাত মাওলানা আতাউল হক জালালাবাদী।

এই সংবাদটি 43 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com