কণ্ঠ শিল্পী বশির আহমেদ সম্মাননা-পর্ব-২ শুরু হচ্ছে

প্রকাশিত: ১১:৪৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

 

তৌহিদ চৌধুরী প্রদীপ, সুনামগঞ্জ:
প্রেমর এক নাম জীবন, জীবন মানে আনন্দ ভালোবাসা…, সজনীগো ভালোবেসে এতজ্বালা কেন বলনা, অনেক সাধের ময়না আমার, ওগো প্রিয়তমা ওরা জানতে চেয়েছে, কেউ যদি আমার অতীত আমায় ফিরিয়ে দিত, অতই জলে ডুবে যদি, পিঞ্জর খুলে দিয়েছি, চোখ ফেরানো যায় গো মন ফেরানো যায়না, কত আশা ছিল মনে, আল্লাহ্ এই দেশ তোমারই দান, আমার এই মন আমি যারে দিতে চাই এমন অসংখ্য হৃদয়কাড়া বাংলা গানের সুরের সাধক উপমহাদেশের কিংবদন্তী সঙ্গীত ব্যক্তিত্ব, কণ্ঠশিল্পী বশির আহমেদ’র ৮২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে বশির আহমেদ সম্মাননা ২০২১ আয়োজনের প্রস্তুতি পর্ব-২ শুরু হচ্ছে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাত ৯ টায়।
বশির আহমেদ ও শিল্পী মীনা বশিরের সুযোগ্য দুই সন্তান শিল্পী হোমােয়রা বশির ও শিল্পী-সুরকার নির্মাতা রাজা বশির এর উদ্যোগে প্রতিবারের মত এবারো সরগম সাউন্ড স্টেশন থেকে এ আয়োজন হাতে নেয়া হয়েছে। বাবা-মায়ের পথ ধরে সঙ্গীতেই তারা নিজেদের নিবেদিত করে হাজারো দর্শক শ্রুোতার হৃদয়ে স্থান করে নিয়েছেন। প্রতিনিয়ত নতুন-নতুন গান ও আয়োজনে ব্যস্ত সময় পাড় করছেন তারা। এ কারনেই খ্যাতিমান সঙ্গীত ব্যক্তিত্ব শিল্পী বশির আহমেদ এর ৮২ তম জন্ম বার্ষিকীতে
সরগম ইন্টারন্যাশনাল মিউজিক্যাল একাডেমি “সিমা”
(Sargam Sound Station) থেকে আয়োজন করা হচ্ছে “বশির আহমেদ সম্মাননা ২০২১” ।
২০১৯ এ এই দরদী কণ্ঠ শিল্পী বশির আহমেদ’র ৮০ তম জন্মবার্ষিকী তে তার সুযোগ্য সন্তানরা চালু করেন “বশির আহমেদ সম্মাননা পদক”। সঙ্গীতের মোট ৬ টি ক্যাটাগরিতে এই সম্মাননা দেশের গুনি ব্যক্তিদের সম্মানে ভূষিত করা হয়। ক্যাটাগরিগুলো হচ্ছে গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পী, যন্ত্রশিল্পী, সাংবাদিক এবং বিশেষ ব্যক্তিত্ব। মুল অনুষ্ঠান প্রচারিত হবে ১৮ই নভেম্বর ২০২১ তারিখে।
শুক্রবার অনুষ্ঠানের ২য় প্রস্তুতি পর্বে উপস্থিত থাকছেন সঙ্গীতশিল্পী দম্পতী মোমিন বিশ্বাস ও নোশিন তাবাসসুম স্মরণ। অতিথি হিসেবে থাকছেন বাংলাদেশ মনোবাধিকার ফাউন্ডেশনের মহা সচিব সোহেল সালেহ, আর ওস্তাদ বশির আহমেদ কে সম্মান জানিয়ে গান শোনাবে সরগম ইন্টারন্যাশনাল মিউজিক্যাল একাডেমি “সিমা” (Sargam International Musical Academy “SIMA”) এর ছাত্র ছাত্রী বৃন্দরা। এই পর্বে থাকছে অর্কো নাথ, অভ্রো নাথ এবং আলিশা শাহরিন। উল্লেখ্য SIMA এর উদ্যোক্তা ছিলেন শিল্পী বশির আহমেদ ও তাঁর সহধর্মিণী শিল্পী মীনা বশির।
এবারের পর্বে অনুষ্ঠান সঞ্চালনা করছেন সঙ্গীতশিল্পী রাজা বশির, হোমায়েরা বশির ও ইব্রাহিম খলিল।
উল্লেখ্য, ২০১৪ সালের ১৯শে এপ্রিল এ দুনিয়ার মায়া ছেড়ে লাখো ভক্ত শ্রোতাকে শোকের সাগরে ভাসিয়ে পরপাড়ে চলে যান বাংলা গানের কিংবদন্তী কণ্ঠ শিল্পী বশির আহমেদ। তিনি তার কর্মগুনে ভক্ত ও শ্রোতাদের কছে অমর হয়ে থাকবেন।

এই সংবাদটি 167 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com