ছাত্র জমিয়ত সিলেট জেলা উত্তর শাখার আহবায়ক কমিটি ঘোষণা

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২১

সিলেট রিপোর্ট :

শতবছরের ঐতিহ্যবাহী সংগঠন জমিয়তের সহযোগী সংগঠন ছাত্র জমিয়ত বাংলাদেশের কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে এবং দলীয় গঠনতন্ত্রের আলোকে সিলেট জেলা উত্তর নামে ছাত্র জমিয়তের আরেকটি শাখা আত্মপ্রকাশ করেছে।

১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার, সন্ধ্যায় বন্দরবাজারস্থ সিলেট জেলা উত্তর ছাত্র জমিয়তের অস্থায়ী অফিসে ছাত্র জমিয়তের গঠনতন্ত্র বইয়ের পৃষ্ঠা- ১০ এ উল্লেখিত ১৭ নম্বর ধারার ভিত্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

কানাইঘাট উপজেলা ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা রিয়াজ উদ্দীনকে আহবায়ক এবং গোয়াইনঘাট উপজেলা ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা জাকির হুসাইনকে সদস্যসচিব করে ১৭ সদস্য বিশিষ্ট ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট জেলা উত্তর শাখার আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

নবগঠিত জেলা উত্তর ছাত্র জমিয়ত নেতৃবৃন্দ বলেন, উত্তর সুরমায় জমিয়তের গৌরবোজ্জল ইতিহাস রয়েছে। জমিয়তের সিংহপুরুষ আল্লামা মুশাহিদ বায়মপুরী, ইবরাহীম চতুলী, আল্লামা শফিকুল হক আকুনী, শায়খ আব্দুল্লাহ হরিপুরী, হাবিব উল্লাহ ভিতরগ্রামীসহ অসংখ্য অগণিত পীর মাশায়েখের জন্মস্থল এবং জমিয়তের জন্য উর্বর ভূমি। দেশের অন্যান্য এলাকার তুলনায় এই এলাকায় সাংগঠনিক কার্যক্রমও বেশি। এলাকা কেন্দ্রিক একাধিক সতন্ত্র শিক্ষাবোর্ডও রয়েছে। বৃটিশ আমল থেকে নিয়ে পাকিস্তান বাংলাদেশ পর্যন্ত একাধিকবার জাতীয় ও স্থানীয় নির্বাচনে নেতারা এখান থেকেই বিজয়ী হয়েছেন।

ক’বছর ধরে সংগঠনের মানবৃদ্ধিতে ১৩ টি উপজেলা নিয়ে গঠিত জেলা শাখাকে সাংগঠনিক কয়েকটি শাখা গঠনের দাবী উঠে।
সময়ের ব্যবধানে সাংগঠনিক কার্যক্রম ও কর্মীসংখ্যা বৃদ্ধি পাওয়ায় উত্তর সিলেটের কয়েকটি উপজেলাকে নিয়ে উত্তর জেলা শাখাগঠন জরুরী হয়ে পড়েছে। সিলেট জেলা শাখাকে দুটি সাংগঠনিক জেলা শাখার দাবী দীর্ঘ দিনের।

নবগঠিত জেলা উত্তর কমিটির আহবায়ক রিয়াজ উদ্দীন বলেন, আমরা প্রায় এক যুগ থেকে এ দাবি জানিয়ে আসছি। সংগঠনের জেলা ও কেন্দ্রীয় পর্যায়ের নেতারা আমাদেরকে বার বার আস্বস্ত করেছেন। দীর্ঘ অপেক্ষার পর আমরা নেতৃবৃরন্দের প্রতি আশাবাদী হয়ে আহবায়ক কমিটি ঘোষণা দিয়েছি।
আশাকরি নেতৃবৃন্দ এ কমিটির অনুমোদন এবং কাউন্সিল করার দিকনির্দেশনা দিবেন।

নবগঠিত জেলা উত্তর কমিটির সদস্য সচিব জাকির হুসাইন বলেন, সকল হিংসা বিদ্ধেস, মনোমালিন্য, মতবিরোধ বা ব্যক্তিকেন্দ্রীক আক্রমনকে পেছলে ফেলে সংগঠনের স্বার্থে সামনের দিকে অগ্রসর হওয়ার আহবান জানাচ্ছি। প্রতিহিংসা নয়, ঢাকা জেলার চারটি শাখার ন্যায় হাতে হাত, কাদে কাদ মিলিয়ে প্রতিযোগিতা মুলকভাবে প্রানের সংগঠনকে মাকসুদে মাঞ্জিলে পৌছাতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি। আমাদের দৃঢ়বিশ্বাস এই এলাকার একঝাঁক মেধাবী তরুণ শিক্ষার্থীদের মূল্যায়ন ও তাদেরই কর্মতৎপরতার মাধ্যমে জেলা উত্তর তথা বৃহত্তর জৈন্তায় ছাত্র জমিয়ত এক নবদিগন্তের সূচনা করবে ইনশাআল্লাহ।

এই সংবাদটি 101 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com