নিউইর্য়ক নগরীর কমিউনিটি বোর্ডের সদস্য বাংলাদেশি বংশোদ্ভূত জুয়েল

প্রকাশিত: ১০:৩৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২১

নিউইর্য়ক নগরীর কমিউনিটি বোর্ডের সদস্য বাংলাদেশি বংশোদ্ভূত জুয়েল

সিলেট রিপোর্ট :
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক নগরের ব্রস্কস বরো কমিউনিটি বোর্ডের সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত মাহবুব জুয়েল। তার বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়া পৌর শহরের উত্তর বাজার । ব্রস্কস বরো প্রেসিডেন্ট রুবিন ডিয়াজ ২১ সেপ্টেম্বর (মঙ্গলবার ) তার এ নিয়োগের কথা জানিয়েছেন ।
কমিউনিটি বোর্ড-৭ এর সদস্য হিসেবে নিয়োগ পাওয়া জুয়েল নগরীর ব্রস্কস বোরোর বেডফোর্ড পার্ক , ফোর্ডহাম , জেরোম পার্ক, কিংসব্রীজ হাইটস , নরউড এবং ইউভার্সিটি হাইটস এলাকাসমূহে বসবাসরত জনসমাজের কল্যাণের জন্য নগরের কমিউনিটিবোর্ডে অবদান রাখার সুযোগ পাবেন ।
দুই বছরের জন্য কমিউনিটি বোর্ডে নিয়োগ পাওয়া জুয়েল নিউইয়র্ক সিটির বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহনে গুরত্বপুর্ন ভুমিকাপালন করতে পারবেন।বোর্ডের সদস্য হিসেবে নগরের ভুমি ব্যবহার, বরাদ্ধ এবং নগর পরিষেবা প্রদান , সিনিয়র সিটিজেনদেরসহায়তা , পরিবেশ সুরক্ষা, কনজ্যুমার অ্যাফিয়ার্স, শিক্ষা , এলাকার স্বাস্থ্য ব্যবস্থাসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে সহযোগিতাকরার জন্য তিনি সুযোগ পাবেন।
মরহুম আতিকুর রহমান
ঠিকাদার ও রওশন আরা মনির একমাত্র ছেলে জুয়েল একভাই ও একবোনের মধ্যে জৈষ্ঠ্য। একমাত্র ছোট বোন রাফিয়া রহমানজুঁই বর্তমানে সিলেট শহরে থাকে ।
পারিবারিক সূত্রে জানা যায়, ছোট বেলা বাবা মারা যাওয়ার পরে মামা এহসান চৌধুরী যিনি বর্তমানে সিলেট মেট্রোপলিটনপুলিশে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত এর সার্বিক তত্ত্বাবধানে জুয়েল এগিয়ে যান । জুয়েল ১৯৯৮ সালে কুলাউড়া নবীন চন্দ্রসরকারি মডেল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। কুলাউড়ার এই কৃতিত্ব সন্তান পেশায় বর্তমানে নিউইয়র্ক পুলিশে(এনওয়াইপিডি ) পুলিশ অফিসার ও নগরীর লেহম্যান কলেজে মাস্টার্সে অধ্যয়নরত । দুই ছেলে , স্ত্রী ও মা রওশন আরা মনি সহব্রস্কসে বসবাস করেন ।
এদিকে মাহবুব জুয়েল কমিউনিটি বোর্ডে নিয়োগ পাওয়ায় ব্রস্কস এর বিভিন্ন সামাজিক , সাংস্কৃতিক সংগঠনসহ কম্যুনিটিরসর্বস্তরের জনগণ তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন । অভিনন্দন বার্তায় তারা বলেছেন বাংলাদেশ থেকে অভিবাসীহিসেবে যুক্তরাষ্ট্রে মাহবুব জুয়েল নিজের পেশাগত সাফল্যের বাইরে ও একজন সমাজসেবী হিসেবে নিজেকে সব সময় সক্রিয়রেখেছেন। কোভিড ১৯ মহামারির সময় তিনি অন্যদের সাথে যুক্ত থেকে নগরের লোকজনকে নানা সেবা প্রদান করে অনন্যদৃষ্টান্ত স্থাপন করেছেন ।

এই সংবাদটি 103 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com