সিলেটবুধবার , ২৯ সেপ্টেম্বর ২০২১
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পর্তুগালে সিটি নির্বাচনে প্রথম জয় পেলেন বাংলাদেশের কাজল

Ruhul Amin
সেপ্টেম্বর ২৯, ২০২১ ১:২৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট

:ইউরোপের দক্ষিণ-পশ্চিমের দেশ পর্তুগালে মিউনিসিপালিটি নির্বাচনে প্রথমবারের মতো শাহ আলম কাজল নামে এক বাংলাদেশি বংশোদ্ভূতের জয়ে উচ্ছ্বসিত প্রবাসী বাঙালিরা। দেশটির বন্দরনগরী পোর্তো শহরের ফ্রেগজিয়া বনফিমের অ্যাসেম্বলি প্যানেলে কাউন্সিলর পদে ক্ষমতাসীন দল সোশ্যালিস্ট পার্টির পক্ষে নির্বাচনে অংশ নিয়ে জয় পেয়েছেন তিনি।

শাহ আলম কাজল দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে পর্তুগালে স্থায়ীভাবে বসবাস করছেন। তার বাড়ি বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার পালপাড়া গ্রামে।

শাহ আলম কাজল জাগো নিউজকে জানান, ১৯৯২ সালে পর্তুগালে আসার দীর্ঘ বারো বছর পর ২০০৪ সালে দেশটির নাগরিকত্ব পান তিনি। পরে ২০১১ সালে ক্ষমতাসীন দল সোশ্যালিস্ট পার্টিতে যোগ দেন। এরপর ধীরে ধীরে পর্তুগালের মূলধারার রাজনীতিতে যুক্ত হন তিনি।

নির্বাচনে জয়ের ব্যাপারে শাহ আলম কাজল বলেন, নির্বাচনে জয় বা পরাজয় বড় কথা নয়। তবে তিনি নির্বাচনে জয়ী হওয়ায় ক্ষমতাসীন দল সোশালিস্ট পার্টিসহ পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বিশ্বাস করেন, তার এ জয় নতুন প্রজন্মের কাছে একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

তিনি পর্তুগালে অবস্থানরত সব বাংলাদেশি যাতে দেশটির মূলধারার রাজনীতির সঙ্গে যুক্ত হয়ে বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পারেন, সেই প্রত্যাশা ব্যক্ত করেন।